‘ড. কামাল খামোশ বলার মধ্য দিয়ে প্রমাণ করেছেন নষ্ট রাজনীতির প্রবর্তক’

জাতীয় ঐকফ্রন্টের প্রধান গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বয়সের ভারে বেসামাল হয়ে পড়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার সকালে ফেনীর দাগনভুঁইয়ায় সড়ক প্রশস্তকরণ কাজ পরিদর্শনের সময় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ড. কামাল খামোশ বলার মধ্য দিয়ে প্রমাণ করেছেন নষ্ট রাজনীতির প্রবর্তক তিনি।’

তিনি বলেন, সাংবাদিক প্রশ্ন করেছে- ড. কামাল হোসেন বলেছেন কার টাকা খেয়েছো? সাংবাদিকদের যে তিনি অপমান করলেন, এ প্রশ্নটা সাংবাদিকরা কেন তাকে করেনি? গাড়ির ওপর হামলা তো পরে। তিনি পুরোনো পাকিস্তানি ভাষা ব্যবহার করেছেন। পুরোনো পাকিস্তানি খামোশ শব্দটি ব্যবহার করে তিনি প্রমাণ করলেন তার স্বরূপ ডাকতে পারেননি। তিনি মুখে নীতি কথা বললেও আসল রূপ উন্মোচিত হয়ে গেছে। বয়স কমে গেলে শরীরের শক্তি কমে যায়, মুখের জোর বেড়ে যায় আর সে কারণেই ড. কামাল এমনটা করেছেন।

ওবায়দুল কাদের বলেন, সাংবাদিকদের ‘খামোশ’ বলে ড. কামাল যে দম্ভোক্তি করেছেন তাতেই প্রমাণ করছেন তিনি বাংলাদেশের নষ্ট রাজনীতির প্রবক্তা।

কাদের আরও বলেন, সারাদেশে নৌকার গণজোয়ার দেখে বিএনপি ও ঐক্যফ্রন্ট বেসামাল হয়ে উঠেছে। আর সে কারণে ড. কামাল বেপরোয়া চালকের চেয়েও বেপরোয়া শব্দ ব্যবহার করেছেন। দেশে এখন নৌকার গণজোয়ার, আর ধানের শীষের গণভাটা চলছে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, নৌকার জোয়ার দেখে বিএনপি নির্বাচনী পরিস্থিতিকে অস্থিতিশীল করতে চাইছে। এ পর্যন্ত তাদের হামলায় দু’জন আওয়ামী লীগের কর্মী মারা গেছেন।

এসময় তিনি আরও বলেন, দাগনভুঞাঁ থেকে চৌধুরী হাট পর্যন্ত রাস্তা প্রশস্ত করনের কাজটি দীর্ঘদিন পরে হলেও সুগম হয়েছে। ইতোমধ্যে রাস্তা প্রশস্তকরণে জায়গার মালিকদের ক্ষতিপূরণ বাবদ ১০ কোটি টাকা দিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।

দলের পদ-পদবীতে থাকা বিদ্রোহী প্রার্থীর ব্যাপারে তিনি বলেন, সময় হলে সব দেখবেন। আমাদের একটা নির্ধারিত সময় রয়েছে।