১ কোটি ২৮ লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে আবারও সরকার গঠন করতে পারলে নতুন ১ কোটি ২৮ লাখ কর্মসংস্থান সৃষ্টি করার হবে। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আওয়ামী লীগ ঘোষিত ইশতেহারে এ কথা বলা হয়েছে। ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক ইশতেহার প্রকাশ করেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, আগামীবার ক্ষমতায় এলে ১ কোটি ২৮ লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টি করার পরিকল্পনা আছে আমাদের। নতুন যে অর্থনৈতিক অঞ্চলগুলো শুরু করার পরিকল্পনা তাদের রয়েছে তাতে অন্ততপক্ষে ১ কোটি নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হবে। এছাড়া প্রতি পরিবারে যাতে অন্ততপক্ষে একজন মানুষের নিয়মিত কর্মসংস্থান তৈরি হয় তা নিশ্চিত করা হবে।

ইশতেহারে বলা হয়, তরুণরা যাতে শুধুমাত্র চাকরির দিকে না ঝুঁকে আত্মকর্মসংস্থানের জন্য চেষ্টা করে সেজন্য তাদের বিনা জামানতে এবং সহজ শর্তে ব্যাংক থেকে ন্যূনতম ২ লাখ টাকা ঋণের সুযোগ দেয়া হবে।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, প্রকৌশলী, বুদ্ধিজীবী, তরুণ সমাজের প্রতিনিধি, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, দেশি-বিদেশি সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত রয়েছেন।