সংবাদকর্মীদের মোটরসাইকেল চালানোর ওপরও নিষেধাজ্ঞা , ইসির সিদ্ধান্ত

ভোটের তথ্য প্রচার করতে রাজধানীর সোনারগাঁও হোটেলে মিডিয়া সেন্টার খুলবে সরকার। তথ্য অধিদপ্তরের ব্যবস্থাপনায় আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর এই মিডিয়া সেন্টার ২৪ ঘণ্টা কাজ করবে।

রোববার সচিবালয়ে নির্বাচনকালীন তথ্য মন্ত্রণালয়ের কার্যক্রম নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এসব কথা জানান।

তিনি বলেন, নির্বাচনের সময় ফলাফল প্রচার ও নির্বাচন কমিশনের বিভিন্ন সিদ্ধান্তগুলো জানিয়ে দেয়ার জন্য এই সেন্টার স্থাপন করা হবে। ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টা কাজ করবে এই সেন্টার।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এই মিডিয়া সেন্টার স্থাপন করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘মিডিয়া সেন্টারে প্রতি শিফটে ৭ জন করে কর্মকর্তা থাকবেন, প্রতিদিন শিফট হবে তিনটি।’

তারানা হালিম বলেন, নির্বাচন কমিশন থেকে না পেলে আমরা কোনও তথ্য দেবো না। ২৯ ডিসেম্বর সকাল থেকেই মিডিয়া সেন্টার কার্যক্রম শুরু করবে।

নির্বাচন কমিশন এবার সংবাদ সংগ্রহের ক্ষেত্রে সংবাদকর্মীদের মোটরসাইকেল চালানোর ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে- এ বিষয়ে জানতে চাইলে তথ্য প্রতিমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন  (ইসি) একটি স্বাধীন সংস্থা। তাদের বিষয়ে কোনও কিছু বলার এখতিয়ার আমার নেই।

তিনি বলেন, বিষয়টির মধ্যে আমি প্রবেশও করতে চাই না। ইসির সিদ্ধান্ত আমাদের মাথা পেতে নিতে হবে।