রংপুরের দুর্দিন চলে গেছেঃ প্রধানমন্ত্রী

শেখ হাসিনা - Sheikh Hasina

পুরো রংপুর এক সময় দুর্ভিক্ষপীড়িত এলাকা ছিল। আজকে রংপুরের সেই দুর্দিন চলে গেছে। আজকে সুদিন এসে গেছে। এখন আর মঙ্গা নাই, দুর্ভিক্ষ নাই। এটা নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আনার কারণেই সম্ভব হয়েছে। বললেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার রংপুরের তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে এক নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, প্রত্যেকটা মানুষের খাদ্য, চিকিৎসা, শিক্ষা, বাসস্থান সব ব্যবস্থা আওয়ামী লীগ সরকার করে দিয়েছে। এটা হয়েছে একমাত্র আপনারা বারবার নৌকায় ভোট দিয়েছেন সেই কারণে।

দেশের উন্নয়নে গত দশ বছরে আওয়ামী লীগ সরকার যেসব উদ্যোগ নিয়েছে, তা সম্পন্ন করার জন্য ৩০ ডিসেম্বর আবারও নৌকায় ভোট দিতে রংপুরের ভোটারদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

জনসভায় তিনি রংপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আহসানুল হক ডিউক চৌধুরীকে পরিচয় করিয়ে দিয়ে তার জন্য ভোট চান।

শেখ হাসিনা বলেন, রংপুরের উন্নয়নে অনেক প্রকল্প হাতে নিয়েছে সরকার। এখন সেই কাজগুলো শেষ করতে চাই। আমার একটাই লক্ষ্য, আপনারা ভালো থাকবেন।

সরকারের উন্নয়নের বিবরণ তুলে ধরে প্রধানমন্ত্রী জনসভায় বলেন, “আমরা কৃষকদের জন্য দশ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ করে দিয়েছে। কৃষকদের কার্ড দিয়েছি। ওই কার্ড দিয়ে তারা স্বল্পমূল্যে কৃষি উপকরণ কিনতে পারে, সেই ব্যবস্থা আমরা করেছি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়। নৌকা ক্ষমতায় এলে মানুষের ভাগ্য পরিবর্তন হয়।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় দেশে অর্থনৈতিক স্বাধীনতা এসেছে। এসময় শেখ হাসিনা নৌকায় ভোট দিয়ে আবার দেশ সেবা করার সুযোগ চাইলেন।
রোববার দুপুর সাড়ে ১২টার দিকে সভামঞ্চে আসন গ্রহণ করেন তিনি।

এর আগে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে এসে সড়ক পথে তারাগঞ্জে পৌঁছান শেখ হাসিনা। এসময় সড়কের দু’পাশে দাঁড়িয়ে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।