ড. কামাল নখ-দন্ত্যহীন বৃদ্ধ বাঘ: হানিফ

মাহবুব উল আলম হানিফ

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনেকে নখ-দন্ত্যহীন বৃদ্ধ বাঘ হিসেবে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

মঙ্গলবার মেহেরপুর-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী সাহিদুজ্জামান খোকনের নির্বাচনী পথসভায় তিনি এ কথা বলেন।

সেনাবাহিনী নিয়ে বিএনপির উচ্ছ্বাসের ব্যাপারে মাহবুব-উল আলম হানিফ বলেন, সেনাবাহিনী কী তাদের শ্বশুরবাড়ির লোক নাকি নানার বাড়ির লোক। সেনাবাহিনী এদেশের সন্তান। তারা জানে কারা দেশের ভালো চায়, কারা দেশের উন্নয়ন চায় এবং কারা দেশের শত্রু।

‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে গেছে। সেনাবাহিনীকে যেভাবে আধুনিকায়ন করা হয়েছে, সেই সেনাবাহিনী দুর্নীতিবাজ বেগম খালেদা জিয়া-তারেক রহমানের পক্ষে অবস্থান নেবে, এটা ভাবার কোনও কারণ নেই।’

তিনি বলেন, ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন নখ-দন্ত্যহীন বৃদ্ধ বাঘ। বাঘের জোয়ানকালে এক রূপ আর বুড়াকালে আরেক রূপ। হুঙ্কার দিয়ে লাভ নেই। আপনি মুক্তিযুদ্ধের পক্ষের দাবি করলেও এদেশের রাজাকারদের প্রতিষ্ঠার চেষ্টা করছেন। ৩০ তারিখের নির্বাচনে বাংলাদেশের জনগণ আপনাকে বুঝিয়ে দেবে। আপনার ওই লন্ডনের শক্তি কোনও কাজে আসবে না।

সেনাবাহিনী নিয়ে অনেকেই বাড়াবাড়ি করছেন উল্লেখ করে তিনি আরও বলেন, যারা নাচছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। আমরা পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছি- আগামী নির্বাচনে এদেশের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দেবে। বাংলাদেশের মানুষ আর কোনোদিন ধানের শীষে ভোট দিয়ে এই বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র বানাবে না।
শেখ হাসিনা সরকারের উল্লেখযোগ্য উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, স্বাধীনতার পর দীর্ঘ ৪৭ বছরে সকল সরকার যতো উন্নয়ন করেছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১০ বছরে তার চেয়ে অনেক বেশি উন্নয়ন হয়েছে। শেখ হাসিনার ১০ বছরের উন্নয়নের একশ ভাগের এক ভাগও আগের সরকারগুলো করতে পারেনি।
উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে আবারও নৌকা প্রতীক বিজয়ী করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

বক্তৃতায় মেহেরপুর-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী সাহিদুজ্জামান খোকনকে বিজয়ী করার আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, আওয়ামী লীগ প্রার্থী সাহিদুজ্জামান খোকন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। নির্বাচনী পথসভা হলেও বিভিন্ন এলাকা থেকে আগত নেতাকর্মীদের উপস্থিতিতে গাংনী বাসস্ট্যান্ড এলাকা জনসভায় রূপ নেয়।