‘পুলিশকে আমি খুব মূল্য দিই, তারা শক্ত ভূমিকা রাখবে তাই আমরা আশা করি’

আমার বক্তব্য যেভাবে প্রচারিত হয়েছে, ওই অর্থে তো বলি নাই। পুলিশ মানুষের মতো করে ভূমিকা রাখবে এটা আমরা সবাই আশা করি। ইনফ্যাক্ট আমি যখন সংবিধান লিখি তখন পুলিশকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া হয়েছে। পুলিশ ছাড়া একটা সাংবিধানিক শাসন কখনওই চলতে পারে না। পুলিশকে আমি খুব মূল্য দিই, তারা শক্ত ভূমিকা রাখবে তাই আমরা আশা করি। বললেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

উল্লেখ্য, মঙ্গলবার ইসির সঙ্গে ঐক্যফ্রন্টের বৈঠককালে ড. কামাল হোসেন পুলিশকে জানোয়ার বলেন বলে অভিযোগ উঠে। এ বিষয়ে বুধবার দুপুরে মতিঝিলে নিজ চেম্বারে ব্যাখ্যা দেন ড. কামাল।

ড. কামাল হোসেন বলেন, আমার এমন কোনো বক্তৃতা পাবেন না যেখানে আমি পুলিশের প্রশংসা করিনি। পুলিশের যে ইতিহাস ও ঐতিহ্য আমরা ধরে নিচ্ছি তারা সংবিধানের পক্ষে কাজ করবে।

পুলিশের প্রশংসা করে ড. কামাল আরও বলেন, আমার বাসা রাজারবাগ। ২৫ মার্চ রাতে আমি দেখেছি রাজারবাগ পুলিশ লাইন থেকে জয় বাংলা রণধ্বনিতে পুলিশ কীভাবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছে।

পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের বিষয়ে তিনি বলেন, তারা আমার নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন। যারা এসেছিলেন তারা বলেছেন, যদি আমার নিরাপত্তার প্রয়োজন হয়, তাহলে যেন তাদের জানাই। এছাড়া আর কিছু বলেন নাই। ডিএমপি কমিশনার সাহেবের আসার কথা ছিল, উনি আসতে পারেননি বলে আমাকে ফোন দিয়ে দুঃখ প্রকাশ করেছেন। একটি কাজে আটকে যাওয়ার কারণে উনি আসতে পারেননি।