আবারও ক্ষমতায় আসলে দারিদ্র ৫ ভাগ কমবে: প্রধানমন্ত্রী

ক্ষমতার ধারাবাহিকতা থাকলে উন্নয়ন তরান্বিত হয়। আবারও ক্ষমতায় আসলে দারিদ্র্য আরও ৫ ভাগ কমবে। বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সুধাসদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমিল্লার জনসভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি-জামায়াতের চরিত্রটাই হচ্ছে সন্ত্রাস-জঙ্গি, দশ ট্রাক অস্ত্রের চোরাকারবারি, এতিমের অর্থ আত্মসাৎ থেকে শুরু করে সবধরনের অপকর্মের সঙ্গে জড়িত থাকা।

তিনি আরও বলেন, তারা ক্ষমতায় আসলে দেশকে কিছুই দিতে পারবে না, তারা শুধু নিতেই পারে। তারা শুধু জঙ্গিবাদ-সন্ত্রাসী সৃষ্টি করতে পারে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে এদেশের মানুষের উন্নয়ন করেছে, খাদ্য নিরাপত্তা দিয়েছে, প্রতিটি উপজেলায় একটি করে সরকারি স্কুল-কলেজ আমরা করে দিচ্ছি। প্রতিটি উপজেলায় ওয়ার্ক সার্ভিস স্টেশন করে দিচ্ছি। আমাদের ইশতেহারের শর্ত বাস্তবায়ন করে আমরা দেশকে আরও উন্নয়নের দিকে নিয়ে যেতে পারব। ইনশাআল্লাহ!

তিনি বলেন, আমরা ক্ষমতায় এসে জঙ্গিবাদ-সন্ত্রাস, মাদক দূর করে বাংলাদেশের মানুষের জীবনে শান্তি দিতে চাই। আজকে যে উন্নয়নের যাত্রা শুরু করেছি সেটা যাতে অব্যাহত থাকে।
আওয়ামী লীগ সভাপতি বলেন, আপনারা এলাকায় চলে যান, এখান থেকে এলাকায় গিয়ে শেষ মিছিলটা করবেন। কারণ, প্রচার প্রচারণার জন্য আর খুব বেশি সময় পাওয়া যাবে না। তবে আপনাদের বলবো আপনারা নিজেদের নিরাপদ রাখবেন, সাবধানে থাকবেন। পহেলা ডিসেম্বর থেকে আজ ২৭ ডিসেম্বর পর্যন্ত তারা সারা দেশে আমাদের ৫ জন আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যা করেছে আর ৪৪১ জন তাদের হাতে আহত হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মী এবং সমর্থকদের ১৭০টা নির্বাচনী অফিস এবং বাড়িঘর তারা ভাঙচুর করেছে।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জোটের এই চরিত্রটা বদলাতে হবে। তাদের এই সন্ত্রাসী কর্মকাণ্ড বাংলাদেশের মানুষ পছন্দ করে না। এক্ষেত্রে শুধু কমিল্লা নয় সারা বাংলাদেশের সব মানুষকে সজাগ থাকতে হবে। এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড যদি কেউ করতে আসে সাথে সাথে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে। সবাই এক হয়ে থাকবেন, তারা যেন এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে।