পুরানা পল্টনের জামান টাওয়ারে অগ্নিকাণ্ড

রাজধানীর পুরানা পল্টনে জামান টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার বিকেল পৌনে ৩ টার দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের অপরেটর শাহাদাত হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সেখানে গিয়ে আগুন নেভানোর কাজ করছে। পরে আরও দুইটি ইউনিট দেয়।

এদিকে ভবন কর্তৃপক্ষ জানিয়েছে, আট তলায় অবস্থিত ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআরএল) কার্যালয় থেকে আগুনের সূত্রপাত ঘটে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুন লাগার ঘটনা ঘটেছে।

ইতিমধ্যে নিশ্চিত হয়েছে যে আট তলায় ২০ জনের মত লোক আটকা পড়েছিল পরে তাদের ফায়ার বিগ্রেড দমকল বাহিনী জামান টাওয়ারের ১৬ তলা ছাদ থেকে স্কাই লিফট দিয়ে উদ্বার করতে দেখা যায় এই রিপোর্ট লেখা পর্যন্ত । আগুনের ঘটনায় ৮ তলায় আটকা পড়েছিলো তারা। পরে ছাদে গিয়ে আশ্র‍য় নেয় তারা। জানা যায় আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে ভবনটির বিদুৎতিক সংযোগ কেটে দেয়া হয়।তবে এখনও হতাহতের কোনও খবর নিশ্চিত হয়নি ।

এদিকে, ফায়ার সার্ভিস কর্মীরা জানান, প্রথমে সিঁড়ি দিয়ে পাইপ নিয়ে উপরে যাওয়ার চেষ্টা করা হয়। কিন্তু প্রচণ্ড ধোঁয়া থাকায় আগুন পর্যন্ত পৌঁছানো সম্ভব হয়নি। তবে ক্রেন দিয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ভবনের জানালা ভেঙে ভেতরে ঢুকে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

জামান টাওয়ারের একটি ফ্লোরে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় অফিস।