জোরপূর্বক নৌকায় সিল মারছে: বিএনপি প্রার্থী অমি

ঢাকা-২ আসনের বিভিন্ন কেন্দ্র থেকে মারধর করে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্টদের বের করে দেয়া, ভোট দিতে বাধা ও জোরপূর্বক ব্যালট পেপার নিয়ে নৌকা মার্কায় সিল মারার অভিযোগ করেছেন ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি।

তিনি বলেন, আমার পোলিং এজেন্টদের বের করে দিয়ে আওয়ামী লীগের লোকদের আমার পোলিং এজেন্ট হিসেবে বসিয়ে রাখা হয়েছে; যা হাস্যকর।

রোববার দুপুর দেড়টায় নির্বাচন কমিশনে নিজ নির্বাচনী এলাকায় ভোটের নানা অনিয়ম তুলে ধরে লিখিত অভিযোগ করেন তিনি। পরে সাংবাদিকদের এসব কথা বলেন অমি।

ধানের শীষ প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি বলেন, সকাল বেলা আমার নিজ কেন্দ্র মধুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে যাই। গিয়ে দেখি কোনো বুথে আমার পোলিং এজেন্ট নাই। কেরানীগঞ্জ, কামরাঙ্গীরচর ও সাভারের আমিনবাজার, ভার্কুত্তা ও তেঁতুলঝড়া ইউনিয়নের প্রতিটি কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেয়া হয়েছে।

‘কিছু কিছু কেন্দ্রে আওয়ামী লীগের কর্মীদের বিএনপির পোলিং এজেন্ট হিসেবে বসিয়ে রেখেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। হযরতপুর ইউনিয়নের আলগীরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে পোলিং এজেন্ট মো. মেজবাউদ্দিনকে গ্রেফতার করে নিয়ে গেছে পুলিশ’, অভিযোগ করেন অমি।

পুনরায় ভোটগ্রহণের দাবি জানিয়ে তিনি আরও বলেন, ঢাকা-২ আসনে কোনও কেন্দ্রে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্ট ঢুকতে না দিয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা পুলিশের সহযোগিতায় ব্যালট পেপার ছিনিয়ে নৌকা মার্কায় সিল মারছে।

‘এ অবস্থায় জেতা তো দূরের কথা শেষ সময় পর্যন্ত নির্বাচনে থাকাই কঠিন। এ নির্বাচন কোনোভাবে গ্রহণযোগ্য না। আমি দলীয় নির্দেশনার অপেক্ষায় আছি। পরে আনুষ্ঠানিকভাবে ভোট বর্জনের সিদ্ধান্ত জানাবো।’