প্রত্যাশিত নির্বাচন হয়েছে :আ.লীগ

গোটা জাতি আজ আনন্দিত। আমাদের প্রত্যাশিত নির্বাচন হয়েছে। বললেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে রোববার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটকেন্দ্র ৪০ হাজারের বেশি। শুধু ১৬টিতে ভোট স্থগিত রাখা হয়েছে। নির্বাচনে বিক্ষিপ্ত কিছু ঘটনা ঘটেছে। সেসব ঘটনায় ১৩ জন মারা গেছে। এদের ১১ জনই আওয়ামী লীগের কর্মী। আর ২ জন আনসার সদস্য।

যারা মারা গেছেন তাদের ব্যাপারে আব্দুর রহমান বলেন, প্রতিটি আন্দোলন-সংগ্রামেই দলের নেতাকর্মীরা মারা গেলে শেখ হাসিনা তাদের পাশে দাঁড়ান সহযোগিতা করেন। এবার যারা মারা গেছেন তাদের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হবে না।

বিজয় মিছিল করবেন কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের বিজয় এখনও সুনিশ্চিত হয়নি। বিজয় সুনিশ্চিত হলেই আমার বিজয় মিছিল করবো।

ড. কামাল হোসেন বলেছেন স্বাধীনতার ৪৭ বছরেও এমন নির্বাচন হয়নি! সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ড. কামাল ঠিক-ই বলেছেন। স্বাধীনতার ৪৭ বছরেও এমন সুষ্ঠু নির্বাচন হয়নি।

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ৪৭ বছরের ইতিহাসে, আমি বলতে পারি যে এবারের নির্বাচন সংঘাতহীন হয়েছে। কিছু জায়গায় অপ্রীতিকর ঘটনা ঘটলেও তা অত্যন্ত নগণ্য। আমরা মনে করি এবারের নির্বাচন যে কোনও সময়ের চেয়ে অত্যন্ত শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং সকলের অংশগ্রহণমূলক একটি নির্বাচন হয়েছে। বিএনপি-জামায়াত নিশ্চিত পরাজয় জেনে ভোটের আগের রাত থেকেই আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে যাচ্ছে।