জাতির সঙ্গে নিষ্ঠুর উপহাস করা হয়েছে: ফখরুল

এবারের নির্বাচনে (একাদশ সংসদ নির্বাচন) জাতির সঙ্গে নিষ্ঠুর উপহাস করা হয়েছে।দলীয় সরকারের অধীনে কখনই সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, তা আবারও প্রমাণ হয়েছে। বললেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে (ইসি ভবন) স্মারকলিপি দেয়ার পর সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

স্মারকলিপি দেয়ার সময় কমিশনের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের কোনও কথা হয়নি। তারা শুধু স্মারকলিপি জমা দিয়ে যান।এসময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের মধ্যে আরও ছিলেন- বিএনপির একাদশ জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য

ড. আব্দুল মঈন খান, বাংলাদেশের জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক

ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

স্মারকলিপিতে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বাতিল, অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন করে নির্বাচনের দাবি জানান।

ঐক্যফ্রন্টের দাবি মানা না হলে পরবর্তী কর্মসূচি কী হবে সাংবাদিকরা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা পরে জানাবেন। এটা তো প্রমাণই হলো ২০১৪ সালে নির্বাচন বর্জন করেছিলাম সেটাই সঠিক।দলীয় সরকারের অধীনে কখনই সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন হবে না।অনতিবিলম্বে নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের জোর দাবি জানাচ্ছি।

ইসিতে যাওয়ার আগে বৃহস্পতিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দেড় ঘণ্টা বৈঠক করেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।