স্লোগানে মুখর টিএসসি

বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় সমাবেশ উপলক্ষে ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা। শনিবার (১৯ জানুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ১১টা থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে আসেন।

সরেজমিনে প্রত্যক্ষ করে দেখা যায়, লাল, সবুজ, হলুদসহ নানা রঙের টি-শার্ট ও ক্যাপে ছেয়ে গেছে সোহরাওয়ার্দী উদ্যান। বিভিন্ন প্রান্ত থেকে বাসযোগে নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে আসছে এখনো। বাসগুলো বিশ্ববিদ্যালয়ের কলাভবনসহ ক্যাম্পাসের অন্যান্য ফাঁকা জায়গায় অবস্থান নিচ্ছে। সেখান থেকে পায়ে হেঁটে মিছিল নিয়ে উদ্যানে যাচ্ছে নেতাকর্মীরা।

সুশৃঙ্খলভাবে সমাবেশ করার জন্য টিএসসি এলাকায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক প্রহরা লক্ষ্য করা গেছে।ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি টিমও টিএসসি এলাকায় অবস্থান করছে।

সমাবেশে যোগ দিতে আসা মিরপুরের আবদুল ওহাব মিঞার সাথে কথা বললে জানান, ‘একাদশ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় উদযাপনের জন্যই এখানে এসেছি।’

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯টি হল শাখার নেতাকর্মীরাও মিছিল নিয়ে বিজয় উৎসবে অংশ নিয়েছে। ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা বেলা ৯টা থেকে পালাক্রমে সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থান করছেন।

বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হলের আবাসিক ছাত্রী সুমি আক্তার বলেন, ‘আমরা সকাল নয়টা থেকে উদ্যানে ছিলাম। সব কিছু মিলিয়ে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়।’