বর্তমানে দে‌শে ভাসানীর মতো নেতা দরকার

ন্যাপের (ভাসানী) চেয়ারম্যান আব্দুল হাই সরকার বলেছেন, বর্তমা‌ন দে‌শে যেভাবে দুর্নীতি ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছে তাতে এদেশকে এবং জাতিকে বাঁচাতে দুর্নীতি মুক্ত করতে হ‌লে মওলানা ভাসানীর মতো নেতা খুবই জরু‌রি।

মঙ্গলবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে ন্যাশনাল আওয়ামী পা‌র্টির উদ্যোগে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এক উন্মুক্ত আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে আব্দুল হাই সরকার বলেন, দুর্নীতি এখন বাংলাদেশের মরণ ব্যাধিতে পরিণত হয়েছে। দেশকে এবং জাতিকে বাঁচাতে হলে দুর্নীতি মুক্ত করতে হবে। বাংলাদেশের এমন দুঃসময়ে মওলানা ভাসানীর মতো নেতা খুবই জরুরী। তিনি ছিলেন সাধারণ মানুষের নেতা।

এসময় প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘আপনি আপনার প্রথম পদক্ষেপ হিসেবে এ দেশ থেকে দুর্নী‌তি উৎখাত করেন।’

আব্দুল হাই সরকার বলেন, মওলানা ভাসানী এমন একজন নেতা তি‌নি প্রথম ব‌লে‌ছি‌লেন জেলের তালা ভাঙবো বঙ্গবন্ধুকে মুক্ত করব তি‌নি বঙ্গবন্ধুকে মুক্ত করলেন এবং সত্তর পরবর্তী নির্বাচনে অংশগ্রহণ না করে বঙ্গবন্ধু‌কে সাহায্য করলেন।

এসময় ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির সদস্য সচিব কাজী আমানুল্লাহ মাহফুজ বলেন, মওলানা ভাসানী তার কাজের জন্য এদেশের সকল শ্রেণির মানুষের কাছে গণনেতা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিলেন। তিনি এদেশের মানুষের জন্য যে অবদান রেখেছিলেন তা অস্বীকার করার কোনো উপায় নেই কারণ তিনি সবসময় মেহনতী শ্রমজীবী মানুষের অধিকার আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন। যার নেতৃত্ব শুধু বাংলাদেশ নয় গোটা এশিয়া ইউরোপে প্রশংসিত।

তিনি আরো বলেন, যার যতটুকু মর্যাদা তাকে ততটুকু দিতে হবে আজকের এই বিশেষ দি‌নে আমরা তাকে গভীরভাবে স্মরণ করছি তার নীতি বাস্তবায়নের জন্য আমরা সরকারকে আহ্বান জানাচ্ছি।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ন্যাপের দফতর সম্পাদক ইউনুস ফকির, যুগ্ম সচিব মোহাম্মদ ফরহাদ ও ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ প্রমুখ।