সংলাপে অংশ নেয়া দলগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর চা-চক্র বিকেলে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সংলাপে অংশ নেয়া রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা-চক্রে অংশ নিচ্ছেন।

গণভবনে আজ শনিবার বিকাল সাড়ে ৩টায় এ চা চক্রের আয়োজন করা হয়েছে।

নির্বাচনের আগে সংলাপে অংশ নিলেও এবার চা-চক্রে অংশ নিচ্ছেন না জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। গত ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণপত্র পৌঁছে দেয়া হয় ঐক্যফ্রন্টকে।

পরে ১ ফেব্রুয়ারি গণভবনে চিঠি পাঠিয়ে চা-চক্রে অংশ না নেয়ার কথা জানিয়েছে জোটটি। তবে দাওয়াত দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন জোট নেতারা।

গত ১৩ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, এবারের নির্বাচনের আগে বিএনপির নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টসহ যে ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিল তাদের সঙ্গে ফের সংলাপে বসবেন প্রধানমন্ত্রী।

তবে ১৪ জানুয়ারি ওবায়দুল কাদের জানান, নির্বাচন নিয়ে সংলাপ নয়, নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্যই মূলত প্রধানমন্ত্রী রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানাবেন।

এরইমধ্যে ঐক্যফ্রন্টসহ নির্বাচনের আগে সংলাপে অংশ নেয়া সব নেতাকে শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রের জন্য আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

নির্বাচনের আগে ২০১৭ সালের নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঐক্যফ্রন্টসহ দেশের প্রায় সব রাজনৈতিক দল সংলাপ করে। সংলাপে নির্বাচন নিয়ে আলোচনা হয়। পরে ৩০ ডিসেম্বর সব রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচনে আওয়ামী লীগ বিপুল জয় পায়। তবে নির্বাচনকে প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচনের দাবি করে আসছে জাতীয় ঐক্যফ্রন্ট।