‘খালেদার মুক্তিতে রাজপথ উত্তপ্ত করতে হবে’

গণফোরাম থেকে নির্বাচিত দুই সংসদ সদস্যের প্রতি ইঙ্গিত করে বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আজকে যারা শপথ নিতে চাচ্ছেন, পাবলিক তাদের রাস্তায় ধরে টুকরো টুকরো করে ফেলতে পারে।

আজ শনিবার মতিঝিলে বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের বর্ধিত সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, কয়েক দিন ধরে খুবই আলোচনা হচ্ছে গণফোরামের দুই প্রার্থীর শপথ নেওয়া না নেওয়ার ব্যাপারে। সত্যিকার অর্থে গণফোরামের দুই প্রার্থী নয়, এক প্রার্থী। তার নাম মোকাব্বীর।

তিনি বলেন, আরেকজন সুলতান মুহাম্মদ মনসুর-মুক্তিযুদ্ধে কোথায় ছিল জানি না। কিন্তু বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদের সময় সে আমার সহকর্মী ছিল, আমি তাকে অত্যন্ত স্নেহ করি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি ছিল। তাকে নিয়ে খুব আলোচনা হচ্ছে। এখানে তার শপথ নেওয়ার কোনো প্রশ্নই আসে না।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বলেন, তিনি (সুলতান মুহাম্মদ মনসুর) ভাবতে পারেন যে, তিনি শপথ নিতে পারেন। কিন্তু জনগণ ভাবতে পারে না যে, তারা নির্বাচত হয়েছেন এবং শপথ নিতে পারেন। কারণ, ৩০ ডিসেম্বর কোনো নির্বাচন হয়নি, ভোট হয়নি। সেই জন্য সেই নির্বাচনে কোনো প্রার্থী নির্বাচিত হয় নাই। তাই তাদের শপথ নেওয়ার কোনো কথা আসে না।