সোমবারের মধ্যে ব্যবস্থা নেওয়ার আলটিমেটাম নুরের

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সোমবারের মধ্যে ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি দেয়া হবে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নুর। আজ বুধবার সকালে ১০টার কিছু আগে উপাচার্য (ভিসি) ড. আখতারুজ্জামানের সঙ্গে বৈঠক শেষে এ হুঁশিয়ারি দেন তিনি।

নুর বলেন, ‘ন্যায় বিচারের দাবিতে উপাচার্যের (ভিসি) বাসভবনে সামনে অবস্থান নিয়েছিলাম, উপাচার্যের সঙ্গে আলোচনার পর আন্দোলন স্থগিত করা হলেও যারা জড়িত তাদের আগামী সোমবারের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি যদি না হয় তাহলে আমরা কর্মসূচি গ্রহণ করবো। সাধারণ শিক্ষার্থীরা বসে থাকবে না।’

এর আগে সকাল ১০টার কিছু আগে ভিসি কার্যালয়ে নুরুল হক নুর ও সাধারণ শিক্ষার্থী অধিকার পরিষদের সাথে বৈঠক করেন ঢাবি উপাচার্য। এতে উপাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক ও আন্দোলনরত শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার বিকেলে ঢাবির উর্দু বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফরিদ হাসানকে মারধরের ঘটনায় অভিযোগপত্র দিতে স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে যান ভিপি নুরুল হক নুরসহ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

নুরসহ ছাত্রনেতারা সলিমুল্লাহ হলের ভেতরে গেলে সেখানে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের অবরুদ্ধ করে বলে অভিযোগ পাওয়া গেছে। আর হলটির বাইরে দাঁড়িয়ে থাকা নেতাকর্মীদের লাঞ্চিত করা হয়। এ সময় তাদের গায়ে ডিমও ছুড়ে মারা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত ভিসি ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।