খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হচ্ছে কিনা, প্রশ্ন রিজভীর

বেগম জিয়ার সাজা বাড়ানোর আবেদন বেআইনি বললেন রিজভী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হচ্ছে কিনা তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শব-ই-মিরাজ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

সুস্থ অবস্থায় খালেদা জিয়া কারাগারে গিয়েছিলেন উল্লেখ করে রিজভী বলেন, ‘বর্তমানে তিনি মারাত্মক অসুস্থ, তাকে হুইল চেয়ার ব্যবহার করতে হচ্ছে। আমাদের ভয় হচ্ছে সরকার কারাগারের মধ্যে তাকে চিকিৎসার নামে অন্য কিছু করছে কিনা? তাকে স্লো পয়জনিং করা হচ্ছে কিনা তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে- তিনি গুরুতর অসুস্থ হলেন কিভাবে?’

বিএনপির এই নেতা বলেন, ‘বেগম জিয়ার কোনো উন্নত চিকিৎসা নেই। বেগম জিয়াকে সুচিকিৎসার বন্দোবস্ত করার এতবার দাবি করা হয়েছে। একজন মানুষকে মৃত্যুর মুখোমুখি ঠেলে দিয়েও দেশের ডাক্তাররা নিজেদের পদ ধরে রাখার জন্য শেখ হাসিনার ভাষায় কথা বলছেন। ’

কোনো পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই চিকিৎসকরা খালেদা জিয়াকে সুস্থ দাবি করছেন বলেও অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, ডাক্তাররা তাদের পদ টিকিয়ে রাখতে খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল বলে বিবৃতি দিচ্ছেন। এ সময় খালেদা জিয়া এখনো গুরুতর অসুস্থ বলেও দাবি করেন বিএনপির এই নেতা।

জাতীয়তাবাদী ওলামা দলের পরিচালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ নেছারুল হক প্রমুখ ।

উল্লেখ্য, গত সোমবার কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। এদিন দুপুর ১২টা ৪১ মিনিটে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে বিএসএমএমইউতে নেওয়া হয়। পরে হুইল চেয়ারে করে বিএনপি চেয়ারপারসনকে কেবিন ব্লকের ৫ তলায় নেওয়া হয়। হাসপাতালে তার জন্য ৬২১-৬২২ নম্বর কেবিন বরাদ্দ রয়েছে।

গত এক বছরের বেশি সময় ধরে দুর্নীতি মামলায় পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বিশেষ সেলে বন্দী রয়েছেন খালেদা জিয়া। এর আগেও তিনি বিএসএমএমইউতে চিকিৎসা নিয়েছেন।