রাতে দেশে আসছে সংবাদিক মাহফুজ উল্লাহর মরদেহ

44

বরেণ্য সাংবাদিক মাহফুজ উল্লাহর মরদেহ আজ শনিবার রাতে দেশে আনা হচ্ছে। শনিবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে থাই এয়ারওয়েজের একটি বিমানে তার মরদেহ দেশে পৌঁছাবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান। তিনি জানান, সিনিয়র সাংবাদিক মরহুম মাহফুজ উল্লাহর মরদেহ পৌঁছাবে আজ রাত ১২টা ৪০ মিনিটে থাই এয়ারওয়েজে।

তিনি জানান, মাহফুজ উল্লাহর প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হবে আগামীকাল বাদ জোহর গ্রীনরোড ডরমিটরি মসজিদে। দ্বিতীয় নামাজের জানাজা অনুষ্ঠিত হবে বাদ আসরের জাতীয় প্রেসক্লাবে। পরে মরহুমের ইচ্ছা অনুযায়ী তাকে দাফন করা হবে বুদ্ধিজীবী কবর স্থানে। সবটুকুই তদারকি করছেন মরহুমের বড় ভাই ড. মাহবুব উল্লাহ।

এর আগে আজ বেলা ১১টা ৫ মিনিটে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য এ সাংবাদিক। তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি দীর্ঘদিন হৃদরোগ, কিডনি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন।

এদিকে মাহফুজ উল্লাহর মৃত্যুর সংবাদ পেয়ে মরহুমের বাসায় ছুটে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ, ড. এ.জেড.এম.জাহিদ হোসেন, জহির উদ্দিন স্বপ্ন, শামা ওবায়েদ প্রমুখ।