‘ফণী’র জন্য আওয়ামী লীগের মনিটরিং সেল

মাহবুব উল আলম হানিফ

আওয়ামী লীগের পক্ষ থেকে ঘূর্ণিঝড় ফণীর জন্য একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। বললেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর এক জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

হানিফ বলেন, প্রশাসন ও দলীয় নেতা-কর্মীদের সমন্বয় করে মনিটরিং করা হচ্ছে। উচ্চপর্যায়ে আওয়ামী লীগের মনিটরিং কমিটি এবং চট্টগ্রাম, বরিশাল ও খুলনায় বিভাগীয় পর্যায়ে তিনটি বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে। দলীয়ভাবে মেডিকেল টিম ও ত্রাণ প্রস্তুত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, লন্ডন সফররত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঘূর্ণিঝড় ফণীর বিষয়ে সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন। প্রধানমন্ত্রী প্রশাসনের পাশাপাশি দলের সঙ্গেও সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, সমাজকল্যাণ উপ কমিটির নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি সার্বক্ষণিক সবকিছু দেখাশোনা করবে। ঘূর্ণিঝড়ের আগে এবং পরে কোনো ঘটনা ঘটলে ৯৬৭৭৮৮১, ৯৬৭৭৮৮২ ফোন করে জানাতে অনুরোধ জানানো হয়েছে। এছাড়া ৯৬৬৬৫৫০ নম্বরে ফ্যাক্স করার সুযোগ রয়েছে।

আশ্রয়কেন্দ্রে যাওয়ার ক্ষেত্রে কোনোরকম গড়িমসি না করার আহ্বান জানিয়ে হানিফ বলেন, দুর্যোগ মোকাবিলায় সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ঘূর্ণিঝড় ফণী নিয়ে আতঙ্কিত হবেন না। তবে সর্বোচ্চ সতর্কবার্তা দেওয়ার সঙ্গে সঙ্গে নিরাপদ আশ্রয়কেন্দ্রে যাবেন। আশ্রয়কেন্দ্রে যাওয়ার বিষয়ে কোনোরকম গড়িমসি করবেন না।

ঘূর্ণিঝড় ফণীর মোকাবিলায় প্রশাসনের সঙ্গে আওয়ামী লীগ নেতা-কর্মীরা দুর্গতদের পাশে থাকবেন বলেও জানালেন মাহবুব-উল আলম হানিফ।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ অনেকে উপস্থিত ছিলেন।