দেশবাসীকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী এবং সারা বিশ্বের মুসলমানদের শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঈদের শুভেচ্ছায় তিনি দেশবাসী ও মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

সরকারি সফরে দেশের বাইরে অবস্থানরত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এক বিবৃতিতে আজ সোমবার বলেন, ‘মাসব্যাপী সিয়াম সাধনার পর খুশি আর আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে সমাগত হয় পবিত্র ঈদুল ফিতর। ঈদ সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। ঈদ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘পবিত্র ঈদুল ফিতরে সৌহার্দ্য-সম্প্রীতি আর ভ্রাতৃত্বের মহিমান্বিত আহ্বানেশান্তি-সুধায় ভরে উঠুক প্রতিটি মানুষের হৃদয়।’

অপর এক বিবৃতিতে দেশের সর্বস্তরের জনসাধারণকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি দেশবাসীর মঙ্গল ও কল্যাণ কামনা করেছেন।

ঈদের দিন কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা বিনিময়

সাধারণত ঈদের দিন সকালে নিজ সরকারি বাসভবন গণভবনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দও উপস্থিত থাকেন। কিন্তু এবার সরকারি সফরে দেশের বাইরে থাকায় ঈদের দিন দেশের বাইরে থাকছেন প্রধানমন্ত্রী। ফলে গণভবনের পরিবর্তে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন দলটির কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবিত্র ঈদুল ফিতরের দিন ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও জাতীয় নেতৃবৃন্দ সকাল সাড়ে ১১টায় দেশের সুশীল সমাজের প্রতিনিধি ও কূটনীতিক ব্যক্তিত্ব এবং দুপুর সাড়ে ১২টায় থেকে রাজনৈতিক দলের নেতা-কর্মী এবং সর্বস্তরের জনসাধারণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।