দেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত করার প্রতিজ্ঞা প্রধানমন্ত্রীর

দেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত করে সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত করার প্রতিজ্ঞা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার সকালে দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরুর পর এ প্রতিজ্ঞা করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগই দেশকে দেয়, মানুষকে দেয়। সেই সম্মান আমরা ফিরিয়ে দিয়েছি। আমরাই দেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত করবো। আজকের দিনে আমাদের এটাই প্রতিজ্ঞা।’

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আওয়ামী লীগের৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়।

রোববার সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সকাল সাড়ে ৮টায় বেলুন ও কবুতর উড়িয়ে বর্ষপূর্তি উদযাপনের আনুষ্ঠানিক সূচনা করেন প্রধানমন্ত্রী। এ সময় আওয়ামী লীগ সভাপতির সঙ্গে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে ও পরে দলের সভাপতি হিসেবে নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর আওয়ামী লীগের সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে গঠিত হয় দলটি। এরপর জাতি গঠনের সোপান স্বাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ণ অবদান রাখে আওয়ামী লীগ।