ছাত্রদলের সম্মেলন ১৫ জুলাই

আগামী ১৫ জুলাই বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণের মধ্যে দিয়ে চলবে কাউন্সিল ।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

তিনি বলেন, কাউন্সিল উপলক্ষে আগামী ২৪ জুন ভোটার তালিকা প্রকাশ করা হবে। ২৫ জুন ভোটার তালিকার বিষয়ে আপত্তি গ্রহণ, ২৭ ও ২৮ জুন প্রার্থীদের মনোনয়নপত্র বিতরণ, ২৯ ও ৩০ জুন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীদের কাছ থেকে মনোনয়ন গ্রহণ, প্রার্থিতা যাচাই-বাছাই হবে ১,২ ও ৩ জুলাই, প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ ৪ জুলাই, প্রার্থীদের সম্পর্কে আপত্তি গ্রহণ ৫ জুলাই, প্রার্থীদের সম্পর্কে আপত্তি নিষ্পত্তি ৬ জুলাই, ৭ জুলাই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ। প্রার্থীরা ১৩ জুলাই রাত ১২টা পর্যন্ত প্রচারণা চালাতে পারবেন।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ছাত্রদল কমিটি গঠনের সার্চ কমিটির প্রধান শামসুজ্জামান দুদু বলেন, ভোটগ্রহণের স্থান এখনও আলোচনার পর্যায়ে রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রার্থী হতে সর্বনিম্ন ২০০০ সালে এসএসসি এবং রেজিস্ট্রেশন ১৯৯৮ সাল হতে হবে বলেও জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদু বলেন, ‘সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শুধু সরাসরি ভোট হবে। আর বিবাহিতরা কোনও ছাত্র নয়। তাদের প্রার্থী হওয়ার কোনও প্রশ্নই আসে না।

এসময় ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, আব্দুল কাদের ভূইয়া জুয়েল, রাজিব আহসান সাবেক ছাত্রনেতা এ বি এম মোশাররফ হোসেন, ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক শফিউল বারী বাবু, আমিরুল ইসলাম আলিম ও আকরামুল হাসান প্রমুখ।