‘সফল রাজনৈতিক দলের দৃষ্টান্ত হিসেবে জাপাকে তৈরি করা হবে’

একটি সফল রাজনৈতিক দলের দৃষ্টান্ত হিসেবে জাতীয় পার্টিকে (জাপা) তৈরি করা হবে জানিয়ে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, জাতীয় পার্টি ২৯টি বছর ক্ষমতার বাইরে। অনেক ষড়যন্ত্র ও অনেক প্রতিকূল অবস্থা মেকাবিলা করে জাতীয় পার্টি একটি শক্তিশালী অবস্থান সৃষ্টি করতে পেরেছে ।

সোমবার (২৪ জুন) সকালে মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টির ঢাকা ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ‘নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে আগামী দিনে জাতীয় পার্টি চলবে। আর এজন্যই জাতীয় পার্টি আটটি বিভাগের নেতাকর্মীদের মতামত ও পরামর্শ শুনতে বিভাগীয় সাংগঠনিক সভার আয়োজন করা হয়েছে। নেতাকর্মীরা যেন মনে করে জাতীয় পার্টিতে তাদের মালিকানা আছে। শুধু কর্মসূচি বাস্তবায়ন করলেই হবে না, নেতৃত্ব নির্বাচন ও কর্মসূচি প্রণয়নে তৃণমূল নেতাকর্মীদের অংশগ্রহণ নিশ্চিত করা হবে।’

জাতীয় পার্টি এখন একটি সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, ‘সম্ভাবনাময় একটি রাজনৈতিক দল হিসেবে জাতীয় পার্টিকে প্রতিষ্ঠিত করতেই সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।’ এসময় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি এবং দীর্ঘায়ু কামনা করে সবার কাছে দোয়া প্রার্থনা করেন এই নেতা।

সভায় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘আমরা জোটবদ্ধভাবে নির্বাচন করেছি। নির্বাচন শেষ, নির্বাচনি জোটও শেষ। আজ বগুড়ায় নির্বাচন হচ্ছে, জাতীয় পার্টি লাঙ্গল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। এখন আর কোনো জোট নেই। আগামীতে আমরা একক ভাবে নির্বাচন করবো। আর সেজন্যই দলকে আরো শক্তিশালী করতে আট বিভাগের নেতাদের মতামত গ্রহণ করতেই এই আয়োজন।’

এর আগে, সকাল থেকেই ঢাকা ও ময়মনসিংহ বিভাগ থেকে তৃণমূল নেতাকর্মী মতিঝিল এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে অবস্থান নেন। অনুষ্ঠানের ঢাকা ও ময়মনসিংহ বিভাগের জেলা, মহানগর, উপজেলা ও পৌর কমিটির নেতারা বক্তৃতা করেন।