কেমন আছেন এরশাদ, জানালেন জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা ৫০ ভাগ উন্নতি হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

শনিবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের সঙ্গে কথা বলে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

সিএমএইচের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে জিএম কাদের বলেন, চিকিৎসকরা কিছু পরীক্ষা করছেন এবং সে অনুযায়ী পল্লীবন্ধুর চিকিৎসা চলছে। ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। উন্নতির এ ধারা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সাবেক রাষ্ট্রপতি, সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি ও সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জাতীয় পার্টির এই ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

এর আগে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ জানান, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ এখনও জোগাড় করা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (২৭ জুন) সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে দলের চেয়ারম্যানের শারীরিক অবস্থার পাশাপাশি নিজেদের অক্ষমতার কথা বলেন সংসদে বিরোধীদলীয় প্রধান হুইপ।

রাঙ্গাঁ বলেন, অসুস্থ এরশাদ সিএমএইচে আছেন। এরশাদ সাহেব আজ মৃত্যুশয্যায় আছেন। উনার চিকিৎসার জন্য যে টাকার প্রয়োজন, সেই সংস্থান আমরা এখন পর্যন্ত করতে পারিনি।

সংসদে তিনি বলেন, আমরা উনাকে দেশের বাইরে নিয়ে যাব, সেই অবস্থাটাও উনার নেই। যদি বাইরে নেওয়ার মতো অবস্থা হয়, তাহলে আমরা তার উদ্যোগ নেব। আমরা আশা করি, তিনি সুস্থ হয়ে আবার সংসদে বসবেন।

এর আগে, একাদশ সংসদ নির্বাচনের আগে বেশ অসুস্থ হয়ে পড়েন ৯০ বছর বয়সী সাবেক রাষ্ট্রপতি এরশাদ। রক্তে হিমোগ্লোবিনের স্বপ্লতার সমস্যায় ভুগছিলেন তিনি, লিভারসহ আরও নানা জটিলতাও রয়েছে।