লাইফ সাপোর্টে এরশাদ

হুসেইন মুহাম্মদ এরশাদ

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে। গতকাল সোমবার তার শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আজ তাকে দেখে আসার পর গণমাধ্যমে এ তথ্য জানান। তিনি বলেন, ‘এরশাদ লাইফ সাপোর্টে আছেন। উনার অবস্থা ক্রিটিক্যালই বলা যায়। ওভারঅল সিচুয়েশন ক্রিটিক্যাল।’

জাহিদ মালেক আরও বলেন, ‘ডাক্তাররা সকলেই মত দিয়েছেন, এ মুহূর্তে বাইরে নেওয়ার মতো অবস্থা নেই। এখন যত ধরনের চিকিৎসা দেওয়া সম্ভব, তা এখানেই দেওয়া সম্ভব। এখন বাকিটা আল্লাহর ইচ্ছা।’

হিমোগ্লোবিন স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় গত ২২ জুন থেকে সিএমএইচে ভর্তি আছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। যদিও গত শনিবার পর্যন্ত তার শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে আসছিলেন জাতীয় পার্টির নেতারা।

তবে গতকাল রোববার আবারও অবনতি হয় তার অবস্থার। সন্ধ্যা থেকে তার মৃত্যুর খবর ছড়িয়ে পরে। পরে রাতে এক সংবাদ সম্মেলনে সে খবর ভূয়া বলে উড়িয়ে দেন পার্টির কো-চেয়ারম্যান ও ছোট ভাই জি এম কাদের। তিনি আইএসপিআরের খবরের উপর সাংবাদিকদের নির্ভর করতে অনুরোধ জানান।