যৌক্তিক কারণেই গ্যাসের দাম বাড়িয়েছে সরকার: কাদের

‘যৌক্তিক কারণে’সরকার গ্যাসের দাম বাড়িয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মানুষের যত ভোগান্তি না হয় সেদিকে সরকারের খেয়াল আছে।

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম রাজনৈতিক দলগুলোর হরতাল এবং বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে জনগণ সাড়া দেবে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

মঙ্গলবার দুপু‌রে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অসুস্থ অভিনেতা এটিএম শামসুজ্জামানকে দেখতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন সেতুমন্ত্রী।

কাদের বলেন, গতকালও আমি বলেছি, কি কারণে গ্যাসের দাম বৃদ্ধি হয়েছে। গ্যাসের মুল্য বৃদ্ধির পিছনে যৌক্তিক কিছু কারণ আছে।

বিরোধী শক্তি হরতালের ডাকে সাড়া পাবে না বলে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ নিয়ে যদি বিরোধী দল হরতাল বিক্ষোভের ডাক দেয়, তারা দিতে পারেন। কিন্তু আমার ধারণা, হরতালে তারা জনগনের সাড়া পাবে না। আমাদের দেশের মানুষ বাস্তবতা বোঝেন। বাস্তব কারণে যৌক্তিক কিছু দাম এখানে সমন্নয় করা হয়েছে। কাজেই দেশের মানুষ এই বিষয়টাকে সহজভাবে নেবেন, এটাই আমরা আশা করি।

‌তি‌নি ব‌লেন, যাতে এ নিয়ে জনগনের কোন ভোগান্তি না হয় সেদিকেও আমরা সচেষ্ট থাকবো। প্রধানমন্ত্রী নিজেই একজন জনদরদি মানুষ তিনি বিষয়টা দেখছেন। এখন বিরোধী দল প্রতিবাদ করবে বিক্ষোভ করবে এটাই স্বাভাবিক এবং আমার কাছে মনে হয়, তাদের এই প্রতিবাদ বিক্ষোভ বিশেষ করে হরতালে জনগনের কোন সাড়া মিলবে, এটা আমার বিশ্বাস হয় না।

এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া উপস্থিতি ছিলেন।