‘শিক্ষার্থীদের এনে দাঁড় করিয়ে রাখা হয়েছে জানলে আসতাম না’

পানি সম্পদ প্রতিমন্ত্রী ফারুক জাহিদ বলেছেন, আওয়ামী লীগের কোনো সভা সমাবেশে ভবিষ্যতে স্কুলের ছেলে-মেয়েকে দেখতে চাই না। সুতরাং রাজনৈতিক কোনো সভায় আর শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রাখবেন না। আমি এখানে আসার আগে যদি জানতাম, স্কুলের ছোট ছোট শিক্ষার্থীদেরকে বিভিন্ন পথসভায় এভাবে ধরে এনে দাঁড় করিয়ে রাখা হয়েছে তাহলে আমি এখানে আসতাম না।

আজ রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নদীভাঙন কবলিত বেশ কয়েকটি এলাকা পরিদর্শন করতে এসে একাধিক পথসভায় প্রচণ্ড রোদের মধ্যে স্কুল শিক্ষার্থীদেরকে ঘর্মাক্ত অবস্থায় দাঁড়িয়ে থাকতে দেখে স্থানীয় প্রশাসনের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ হলো যে সব এলাকায় নদীভাঙন রয়েছে সেসব এলাকায় বিভিন্ন প্রকল্প গ্রহণ করে নদীভাঙন রোধ করতে হবে। সারা দেশের নদীভাঙন নিয়ে তিনি (শেখ হাসিনা) সর্বদাই চিন্তিত থাকেন।

মেঘনা নদীর ভয়াবহ ভাঙনকবলিত নবীনগর উপজেলার কেদারখোলা নজর দৌলত, বাইশ মৌজা, চরলাপাং, সাহেবনগর, মানিকনগনরসহ বেশ কয়েকটি এলাকা আজ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

এ সময় প্রতিমন্ত্রীর সাথে ছিলেন আওয়ামী লীগ দলীয় স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম, উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান, ইউএনও মোহাম্মদ মাসুম প্রমুখ।