ফখরুলদের আগাম জামিন আবেদন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুনের হুমকি দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কয়েক নেতা।

মঙ্গলবার (০৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে। বিচারপতি শেখ মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আইএস- এর মাধ্যমে খুনের হুমকি দেয়ার অভিযোগে করা মামলায় আগাম জামিন আবেদন করেছেন তারা। আবেদনকারী অন্য নেতারা হলেন- দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও গয়েশ্বর চন্দ্র রায়।

গতকাল ৫ আগস্ট বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নয় নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন নিম্ন আদালত।

ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর করা মামলাটি আমলে নিয়ে এ আদেশ দেন।

আইএসকে দিয়ে আগামী ১৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের খুনের হুমকি দেয়ার অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলায় বাদী অভিযোগ করেন, গত ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা রেজিস্ট্রিযোগে বাদীকে একটি চিঠি পাঠান। চিঠিতে আগামী ১৫ আগস্ট আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেয়া হয়।