ছাত্রদলের কাউন্সিল ১৪ সেপ্টেম্বর

অবশেষে ছাত্রদলের কাউন্সিলের জন্য ১৪ সেপ্টেম্বর সম্ভাব্য তারিখ নিদ্ধারণ করেছে বিএনপির হাইকমান্ড। সীদ্ধান্ত অনুযায়ী কাউন্সিল ১৪ তারিখ হবে, এটা অফিসিয়ালি ঘোষণা দেয়া হবে। একই সঙ্গে বিলুপ্ত কমিটির ১২ নেতার বহিষ্কার আদেশ প্রত্যাহারেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) রাতে ছাত্রদলের কমিটি করতে দায়িত্ব প্রাপ্ত সংগঠনের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের বৈঠকে স্কাইপের মাধ্যমে এই সিদ্ধান্ত দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

কাউন্সিলরদের সরাসরি ভোটে ছাত্রদলের পরবর্তী সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে। ঈদের পর ১৩ অথবা ১৪ আগষ্ট ছাত্রদলের কাউন্সিলের দিন-ক্ষণ ও স্থান জানানো হতে পারে।

ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে নির্বাচন পরিচালনা কমিটি প্রধান বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন  বলেন, ‘ছাত্রদলের কাউন্সিল ১৪ সেপ্টেম্বর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটা অফিসিয়ালি ঘোষণা দেয়া হবে। ছাত্রদলের যে ১২ জনকে বহিষ্কার করা হয়েছে তাদের বহিষ্কার আদেশও প্রত্যাহার করা হবে। তবে এব্যাপারে সিদ্ধান্ত দেবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান’।

একই বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আলিম বলেন, ‘ছাত্রদলের কাউন্সিল ১৪ সেপ্টেম্বর করার সিদ্ধান্ত হয়েছে’।