জাতীয় শোক দিবসে জাতীয় পার্টির চেয়ারম্যানের বাণী

আগামীকাল ১৫ আগস্ট জাতীয় শোকদিবস উপলক্ষে বাণী দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। আজ বুধবার দলটির চেয়ারম্যানের স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে এ বাণীটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেদনাবিধুর দিন ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। আজ অপরিমেয় শোকাহত চিত্তে আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি- সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শাহাদাৎ বরণকারী তার পরিববার-পরিজনকে। এই দিনে আমি পরম করুণাময় আল্লাহর দরবারে জাতির জনক এবং ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করছি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৭৫ সালের এই কালো দিনে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে আমাদের দেশের অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব স্বপরিবারে শহীদ হন। এই নৃশংসতা বিশ্ব ইতিহাসে বিরল। যিনি ছিলেন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার রূপকার এবং সোনার বাংলাদেশ বিনির্মাণের শ্রেষ্ঠতম কারিগর। তার মতো মহীরুহের হত্যাকাণ্ডের শোক গোটা জাতিকে অনন্তকাল ধরে বইতে হবে। এই শোককে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন একটি সোনার দেশ গড়ার লক্ষ্যে যদি আমরা দলমত নির্বিশেষে কাজ করে যেতে পারি তাহলেই হয়তো তার বিদেহী আত্মা শান্তি পাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দলীয় বৃত্তের মধ্যে সীমাবদ্ধ নন। তার পরিধি গোটা দেশময়। এদেশের মাটি আর মানুষের মধ্যেই তার ব্যাপ্তি। তিনি গোটা জাতির জনক। তার ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনের আদর্শ ধারণ করে ক্ষুধা, দারিদ্র ও দুর্নীতিমুক্ত এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে, এই হোক এবারের জাতীয় শোক দিবসের অঙ্গীকার।’