বঙ্গবন্ধুর কারণে পাকিস্তানীরা বাঙালিদের দাবিয়ে রাখতে পারেনি :মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু ও বাংলাদেশকে বিচ্ছিন্ন বা আলাদা করার কোন সুযোগ নেই। পাকিস্তানী শাসকরা বাঙালির কন্ঠকে দাবিয়ে রাখতে চেয়েছিল ,কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধুর দূরদর্শি নেতৃত্বের কারণে সেটা সম্ভব হয়নি।

মন্ত্রী আজ মঙ্গলবার ঢাকায় জাতীয় জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু একজন বড় মাপের নেতা ছিলেন। তিনি একটি স্বাধীন দেশ ও সংবিধান দিয়ে গেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর প্রত্যক্ষ খুনিদের বিচার হয়েছে। বঙ্গবন্ধুর খুনের মদদদাতা ও নেপথ্যে যারা জড়িত ছিল তাদেরকেও বিচারের আওতায় আনতে হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় অধ্যাপক এম আনিসুজ্জামান, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীরউত্তম ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ।