জিএম কাদেরকে বিরোধী দলের নেতা করতে সংসদে জাপার চিঠি

জাতীয় পার্টি

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ (এইচএম) এরশাদের মৃত্যুতে সংসদীয় বিরোধী দলীয় নেতার পদ খালি হয়। এই পদ নিয়ে দলের বর্তমান চেয়ারম্যান ও সিনিয়র কো-চেয়ারম্যানের মধ্যে তীব্র বিরোধ দেখা দিয়েছে।

বিরোধী দলীয় নেতা কে হবেন এর কোনও সুরাহা না হলেও জাতীয় পার্টির (জাপা) বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে জাতীয় সংসদের বিরোধী দলের নেতা করে সংসদে চিঠি দিয়েছে দলটি। তবে বিষয়টি এখনও আনুষ্ঠানিকভাবে দলের পক্ষ থেকে বলা হয়নি।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর)স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে জাতীয় পার্টি একটি চিঠি দিয়েছে। ধারণা করা হচ্ছে, দলীয় প্রেসিডেন্ট গোলাম মোহাম্মদ কাদেরকে জাতীয় সংসদের বিরোধী নেতা করতে এ চিঠি দেওয়া হয়েছে।

জাপার সিনিয়র সংসদ সদস্য ও প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের নেতৃত্বে ৫ সংসদ সদস্যের প্রতিনিধি দল স্পিকারের দফতরে চিঠি পৌঁছে দেয়। এসময় অবশ্য স্পিকার দফতরে ছিলেন না। তিনি বিদেশ সফরে রয়েছেন। আজ রাতেই তার দেশে ফেরার কথা।

স্পিকারকে চিঠি দেওয়ার বিষয়টি স্বীকার করলেও এতে কী রয়েছে তা বলতে রাজি হননি প্রতিনিধি দলের সদস্য ও জাতীয় পার্টির সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। তিনি বলেন, ‘এ বিষয়ে পার্টির চেয়ারম্যান গণমাধ্যমকে অবহিত করবেন। এর আগে আমরা কিছু বলতে পারছি না।’

দলটির আরেক সংসদ সদস্য ফখরুল ইমাম বলেন, ‘আমি স্পিকারের দফতরে কোনও চিঠি দিতে চাইনি। কোনও চিঠিতে আমি সইও করিনি।