আ. লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে

আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। গণভবনে দলটির কার্যনির্বাহী পরিষদের বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

শুক্র-শনি বিবেচনার এ দিন নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

২০১৬ সালের ২৩ অক্টোবর সর্বশেষ জাতীয় সম্মেলনে শেখ হাসিনাকে সভাপতি এবং ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য বর্তমান কমিটি করা হয়েছিল।

শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতি হাসিনার সভাপতিত্বে কার্যনির্বাহী পরিষদের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের শুরুতে শেখ হাসিনা বলেন, সঠিক সময়ে সম্মেলন করে আওয়ামী লীগকে গতিশীল রাখতে হবে। সেই সঙ্গে তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, যারা জোর করে ক্ষমতা দখল করে, তাদের দায়িত্ব না থাকলেও দেশের প্রতি আওয়ামী লীগের দায়িত্ব আছে। জাতির পিতার হাতে গড়া সংগঠন, বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের আরও দায়িত্বশীল হতে হবে। আওয়ামী লীগের ওপর মানুষের যে আস্থা ও বিশ্বাস; তা ধরে রাখতে হবে।

এ সময় আঞ্জুমান মফিদুল ইসলামকে ১০ কোটি সহ ১৫ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ১৩ কোটি ৬৫ লাখ টাকা অনুদান দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।