যুব সমাজকে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এমপি বলেছেন, যুবকদের সুনির্দিষ্ট লক্ষ্য থাকতে হবে। নিজেরা কি হতে চায়, নিজ দেশ তথা ভবিষ্যত বিশ্বকে কিভাবে দেখতে চায় তা জীবনের শুরু থেকেই ঠিক করে সেভাবেই তাদেরকে কাজ করতে হবে। সুনির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কাজ করলে জীবনে অসম্ভবকেও সম্ভব করা যায়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আজ ১৮ সেপ্টেম্বর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁ এ ২য় সাউথ এশিয়ান ইয়ুথ কনফারেন্স এবং লিডারশীপ এওয়ার্ড-২০১৯ প্রদানকারী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, সবার জন্য সুযোগ করা রাষ্ট্র এবং আমাদের সকলের দায়িত্ব। সকলের জন্য স্বাস্থ্য, শিক্ষাসহ মৌলিক অধিকার নিশ্চিত করতে যুবসমাজসহ সকলকে একযোগে কাজ করতে হবে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতি মাত্রাতিরিক্ত আসক্তি মাদকাসক্তির চেয়ে ভয়াবহ রূপ ধারণ করেছে উল্লেখ করে উপস্থিত যুব সমাজের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, প্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ করতে হবে। এবিষয়ে সতর্ক হয়ে জীবনে সফলতার লক্ষ্যে কাজ করার জন্য তিনি যুবকদের প্রতি আহবান জানান।

নেপাল থেকে আগত দিবাকর আরিয়া এর সভাপতিত্বে অনুষ্ঠিত যুব সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি , সাবেক খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এমপি, সাবেক জেলা ও দায়রা জজ মিয়া মোঃ আলী আকবার আজীজী, আর্জেন্টিনার লুই মারিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লুই মারিয়া প্রমুখ।

উল্লেখ্য, এ সম্মেলনে বিভিন্ন দেশ থেকে আগত যুব সমাজের প্রতিনিধিবৃন্দ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাসমূহ অর্জনে কাজ করতে বিশ্বব্যাপী যোগাযোগ স্থাপনের উপায় বের করা বিষয়ে আলোচনা করেন। এসময় তারা বিশ্বের বাহাত্তরটি দেশের যুব সমাজের সাথে যোগাযোগ স্থাপন করেন। আলোচনা সভার শেষে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়।