আপনার নাটক-তামাশা মানুষ বোঝে

বেগম জিয়ার সাজা বাড়ানোর আবেদন বেআইনি বললেন রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আপনার (শেখ হাসিনা) চারপাশে এতসব ঘটে যাচ্ছে, আপনি কি কোনদিন তাকিয়েও দেখেননি কি ঘটছে? আপনার কি কোনো কিছুই জানা ছিল না এতদিন? আপনি কি অন্ধ হয়ে গিয়েছিলেন? আপনাদের এসব নাটক-তামাশা মানুষ কি বোঝে না?

আজ সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ওলামা দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, একটা সাদা পাঞ্জাবির মধ্যে যদি একটি দাগ থাকে তাহলে সেটা বোঝা যাবে, কিন্তু পুরো কাপড় যদি দাগে ভরা থাকে তাহলে সেটা তো আর বোঝা যাবে না। এটা কাপড়ের রং কি না। আওয়ামী লীগের পুরো কাপড়টা ময়লা-দুর্নীতিতে ভিজে আছে।

তিনি বলেন, মধ্যরাতের সরকার এখন জনতার ভিড় দেখলেই ভয় পায়, আতঙ্কিত হয়ে উঠে। কারণ তারা তো জনগণের ভোটে ক্ষমতায় আসেনি, তাই জনগণ একত্রিত হলেই ভাবে ‘কি জানি, লোকজন আমাদের দিকে ধেয়ে আসে কিনা’! তাইতো মিছিল সমাবেশে তারা অনুমতি দিতে চায় না। মত প্রকাশের স্বাধীনতাকে গলাটিপে হত্যা করতে চায়।

সরকারের সমালোচনা করে তিনি বলেছেন, লোক দেখানো দুর্নীতিবিরোধী অভিযান চালিয়ে আপনাদের অপকর্ম মধ্যরাতের নির্বাচন, ভোট ডাকাতি ধামাচাপা দিতে পারবেন না। কারণ আপনারা অবৈধ সত্তা নিয়ে ক্ষমতায় বসে আছেন।

রিজভী আরো বলেন, এদেশের কোটি মানুষের শ্রদ্ধার পাত্র যিনি, কোটি মানুষের পক্ষের মুখপাত্র যিনি সেই মহীয়সী নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সরকার ভয়ে বন্দি করে রেখেছে। মত প্রকাশের স্বাধীনতা থাকলে মিছিল হবে জনসমাবেশ হবে। কিন্তু সরকার অনেক লোক একত্রিত হলেই এখন ভয় পায়।

মিলাদ মাহফিলে বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ওলামা দলের যুগ্ম আহ্বায়ক সেলিম রেজা, তাঁতীদলের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, ওলামা দল নেতা মো. মাসুম বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।