জাতীয় সংলাপের আহ্বান কাদের সিদ্দিকীর

আবদুল কাদের সিদ্দিকী

ব্যাংক লুট, শেয়ার বাজার লুট, টেন্ডারবাজি, চাঁদাবাজি, লুটতরাজ-  এসবের হাত থেকে দেশকে বাঁচাতে জাতীয় সংলাপের আহ্বান জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি কাদের সিদ্দিকী।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে ‘চলমান দুর্নীতিবিরোধী অভিযান ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

কাদের সিদ্দিকী বলেন, ‘সরকার আওয়ামী লীগ নেতাদের ধরছে। শুধু আওয়ামী লীগকে ধরেই দেশকে বাঁচাতে পারবে না সরকার। যা চলছে সেটা দুর্নীতি মুক্তির পদক্ষেপ। জাতির এ দুঃসময়ে প্রয়োজন জাতীয় সংলাপ। একটি আন্তরিক জাতীয় সংলাপ ছাড়া প্রধানমন্ত্রী দেশকে বাঁচাতে পারবেন না।’ তিনি বলেন, ‘আওয়ামী লীগে যদি এত দুর্নীতি থাকে তাহলে তো তাদের ক্ষমতায় থাকারই অধিকার নেই। সত্যিকার অর্থে এ সরকার গণতান্ত্রিক সরকার নয়। জনগণের ভোটে নির্বাচিত নয়।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার। তিনি দলের পক্ষে বর্তমান দুনীতির বিরুদ্ধে অভিযানে সরকারকে সমর্থন জানান।

হাবিবুর তালুকদার বলেন, ‘ব্যাংক, শেয়ার বাজার লুট, টেন্ডার বাজি, রাস্তাঘাটে চাঁদাবাজি, লুটতরাজ এসবের হাত থেকে দেশকে মুক্ত করতে বঙ্গবন্ধুকন্যা আন্তরিকভাবেই এ অভিযানে ব্রত হবেন সেটা দেশবাসী দেখতে চায়। আসুন একাত্তরের মতো সবাই মিলে দেশের এ চরম দুর্যোগে ঐক্যবদ্ধ হই।’ তিনি বলেন, শুধু ক্যাসিনোবিরোধী অভিযানের মাধ্যমে দুর্নীতি দমন বা নিয়ন্ত্রণ করে ফেলা সম্ভব এ রকম একটা ধারণা সৃষ্টির অপচেষ্টা লক্ষ্য করা যাচ্ছে। অথচ দেশে সাম্প্রতিককালে সবচেয়ে বড় দুর্নীতি হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে। নির্লজ্জ ভোট ডাকাতির মাধ্যমে।

সংবাদ সম্মেলনে কৃষক শ্রমিক জনতা লীগের অন্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন নাসরিন সিদ্দিকী, যুগ্ম-মহাসচিব প্রিন্সিপ্যাল ইকবাল সিদ্দিকী প্রমুখ।