পুলিশের বাধায় হলো না খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জিয়া পরিষদ আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আজ শনিবার ১১টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হওয়ার কথা ছিল।

এদিকে পুলিশি বাধায় কর্মসূচিতে যোগ দিতে আসা নেতাকর্মীদের নিয়ে জাতীয় প্রেসক্লাব থেকে বেরিয়ে যান মানববন্ধনের বিশেষ অতিথি বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

এ সময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার গণবিরোধী সরকার। এই আওয়ামী লীগ সরকার জনগণের বাক-স্বাধীনতায় ও গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই আজকে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জিয়া পরিষদ আয়োজিত পূর্বঘোষিত শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে এসে সরকারের তাঁবেদারি আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারা বাধাগ্রস্থ হলাম।’

পুলিশের এমন আচরণের নিন্দা জানিয়ে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘তারা আমাদের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

এ সময় অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির জোর দাবিও জানান বিএনপির এই যুগ্ম মহাসচিব।

জিয়া পরিষদ আয়োজিত আজকের মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।