বিকেলে গণভবনে যাচ্ছেন যুবলীগের ৩০ নেতা

যুবলীগ

বিকেলে গণভবনে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৩০ জন নেতা। গণভবনে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করার কথা রয়েছে যুবলীগ নেতাদের।

যুবলীগের যেসব নেতারা গণভবনে যাচ্ছেন তাদের মধ্যে রয়েছেন ১৭জন প্রেসিডিয়াম সদস্য, কয়েকজন যুগ্মসাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদক।

তবে, এ বৈঠকে থাকবেন না সংগঠনটির বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং প্রেসিডিয়াম সদস্য ভোলা-০৩ আসনের সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন। এছাড়া যুবলীগের আরেক প্রেসিডিয়াম সদস্য ড. মীজানুর রহমানও এ বৈঠকে থাকছেন না।

অপকর্ম, দুর্নীতি সন্ত্রাস ও ক্যাসিনোকাণ্ডে সুবিধাভোগী হিসেবে নাম আসায় গণভবনে প্রবেশে নিষেধাজ্ঞায় পরেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক ও প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

ইতিমধ্যে যুবলীগের ২ জন প্রেসিডিয়াম সদস্য মারা গেছেন। একজন যুগ্ম সাধারণ সম্পাদক নিষ্ক্রিয় থাকায় তিনিও গণভবনে না যাওয়ার সম্ভাবনা বেশি।

যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে যুবলীগের সিনিয়র নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ বৈঠকে বসবেন যুবলীগ নেতারা। কংগ্রেস সামনে রেখে গণভবনে অনুষ্ঠেয় এই বৈঠককে অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন যুবলীগ নেতারা। আজকের বৈঠক যুবলীগ সম্মেলন নিয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিবেন আওয়ামী লীগ সভানেত্রী। যুবলীগের কাউন্সিলে কে সভাপতিত্ব করবেন, যুবলীগের নেতৃত্ব নির্ধারণে বয়সকাঠামো থাকবে কিনা এবং আগামী দিনে নেতৃত্বে কারা আসবেন সে বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দেবেন দলীয় প্রধান।