সম্রাটের সিংহাসনে রানা

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মাইনুদ্দিন রানাকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। ক্যাসিনোকাণ্ডে যুবলীগ মহানগর দক্ষিণের সভাপতির পদ থেকে বহিষ্কৃত গ্রেফতার ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের স্থলাভিষিক্ত করা হয়েছে রানাকে।

মঙ্গলবার (২২ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠনের কার্যালয়ে যুবলীগের ৭তম কংগ্রেসের প্রস্তুতি কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত হয়।

দক্ষিণ যুবলীগের দফতর সম্পাদক এমদাদ হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন।

সভায় উপস্থিত ছিলেন- সম্মেলন প্রস্তুতি কমিটি আহ্বায়ক চয়ন ইসলাম ও সদস্য সচিব হারুনুর রশীদসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

অস্ত্র ও মাদকের পৃথক দুটি মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ‘ক্যাসিনো কিং’ ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট গত ১৫ অক্টোবর থেকে ১০ দিনের রিমান্ডে আছেন।

কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাট ও তার সহযোগী আরমানকে গত ৬ অক্টোবর ভোরে গ্রেফতার করা হয়। আরমান মদ্যপ অবস্থায় থাকায় তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয় মাসের কারাদণ্ড দিয়ে কুমিল্লা কারাগারে পাঠানো হয়। আর সম্রাটকে ঢাকায় নিয়ে আসা হয়।

এরপর ওই দিনই সম্রাটের কার্যালয় রাজধানীর কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে অভিযান চালায় র‌্যাব। উদ্ধার করা হয় এক হাজার পিস ইয়াবা ও সংরক্ষণের আড়াই হাজার জিপার প্যাকেট। সম্রাটের কক্ষে একটি লাগেজ থেকে ১৯ বোতল মদ, একটি বিদেশি পিস্তল এবং ৫ রাউন্ড গুলিও উদ্ধার করা হয়।

ওইদিনই সন্ধ্যায় র‌্যাব-১-এর ডিএডি আবদুল খালেক বাদী হয়ে রমনা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা দায়ের করেন।

পরদিন ৭ অক্টোবর রাতে রমনা থানা পুলিশ অস্ত্র ও মাদক আইনের মামলায় সম্রাটকে গ্রেফতার দেখানোর পাশাপাশি ১০ দিন করে ২০ দিন রিমান্ডের আবেদন করে। আরমানকেও মাদক মামলায় গ্রেফতার দেখানো ও ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়।