খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারের উদ্যোগ অহ্বান ফখরুলের

দলের ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারকে উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে বিএনপি।

রোববার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আহ্বান জানান।

‘বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা’র রোগমুক্তি কামানায়’ এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) আমাদেরকে বলেছেন, তার বন্ধুদের বলেছেন যে, আমার দেশের মাটিতেই যেন আমার কবর হয়। আজকেও তার ছেলে সকাল বেলা ফোন করে বলেছে যে, তার বাবার এই এক ইচ্ছা আমরা পুরণ করতে চাই। আমরা আহবান জানাতে চাই সরকারের কাছে যে, তিনি যেন দেশে ফিরতে পারেন সুস্থ অবস্থায় সেই ব্যবস্থা তাদের গ্রহন করা উচিত বলে আমরা মনে করি।

তিনি বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। আমরা জানি যে মানুষ ঢাকা মহানগর শুধু নয় সারা বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনীতি যারা বিশ্বাস করেন তাদের কত প্রিয় মানুষ। যিনি আমাদের ঢাকা মহানগরের সকল নেতা-কর্মীর কাছে অত্যন্ত একজন সত্যিকার অর্থে দরদী মানুষ। আমার মনে হয় না যে, এমন কোনো নেতা-কর্মী নেই তাদের যে কোনো প্রয়োজনে এগিয়ে আসেননি। আমরা সব সময় লক্ষ্য করেছি।

মির্জা ফখরুল বলেন, আজকে যখন আমরা স্বৈরাচারের বিরুদ্ধে, এক নায়কোতন্ত্রের বিরুদ্ধে লড়াই করছি, সংগ্রাম করছি তখন তিনি স্বৈরাচারের কোপনালে পড়ে তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে দেশের বাইরে রাখা হয়েছিলো এবং তিনি দুরাগ্যে ক্যান্সার রোগে ভুগছিলেন, তার চিকিৎসার জন্য তিনি বিদেশে অবস্থান করছেন। তিনি বরাবরই বলেছেন, আমি কয়েকবার তার সঙ্গে দেখা করেছি নিউইয়র্কে গিয়ে তিনি আমাকে বলেছেন, তিনি যদি অসুস্থ না থাকতে, আমাকে যদি প্রতি সাপ্তাহে মনিটর করতে ডাক্তারের কাছে যেতে না হতো তাহলে আমি দেশে গিয়ে জেলে যেতাম, আমি মানুষের সঙ্গে থাকতাম।

সরকারের নিপীড়ন-নির্যাতনে কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আজকে দুঃশাসনের যে যাতাকলে আমরা পড়েছি শুধু সাদেক হোসেন খোকা নন, আমাদের অনেক মানুষ এখন অসুস্থ হয়ে পড়েছে এবং অনেকেই এখন শেষ পর্যায় চলে এসেছে। আমাদের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাহেব তিনি অত্যন্ত অসুস্থ, শাহজাহান সিরাজ সাহেব অত্যন্ত অসুস্থ। এভাবে দেখবেন চতুর্দিকে আমাদের যারা বয়স্ক মানুষ আছেন তারা এখন অসুস্থ হয়ে পড়ছেন দেশের এই অবস্থার কারণে।

আয়োজক সংগঠনের সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাছিদ আঞ্জুর সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু প্রমুখ বক্তব্যে রাখেন।