বুধবার ঢাকাসহ সারা দেশে বিএনপির শোক দিবস কর্মসূচি ঘোষণা

বিএনপির ভাইস-চেয়ারম্যান, অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে আগামীকাল বুধবার (৬ নভেম্বর) ঢাকাসহ সারা দেশে শোক দিবস কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

মঙ্গলবার (৫ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার শোক দিবস কর্মসূচির অংশ হিসেবে ঢাকাসহ সারা দেশে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের কালো ব্যাজ ধারণ ও কোরানখানির আয়োজন করা হবে।

এর আগে গতকাল সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা।

স্থানীয় সময় মঙ্গলবার রাত ১১টায় জেএফকে বিমানবন্দর ত্যাগ করবে খোকাকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট। সঙ্গে আসবে তার স্ত্রী ও সন্তানেরা। বাংলাদেশ সময় আগামী বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৮টা ১০ মিনিটে খোকার মরদেহ ঢাকায় পৌঁছুনোর কথা রয়েছে।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের মে মাসে সস্ত্রীক দেশ ছেড়েছিলেন একসময়ে ঢাকার এই দাপুটে নেতা। সেই থেকে নিউইয়র্কে ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন জাতির এই শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা খোকা।