যুবলীগের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিশৃঙ্খলা

যুবলীগ

যুবলীগের নবনির্বাচিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সঙ্গে কেন্দ্রীয়, জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে।

শেষ পর্যন্ত বিশৃঙ্খলা এড়াতে শুধু মাত্র ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের ফুলেল শুভেচ্ছা গ্রহণ শেষে বাকি কর্মসূচি স্থগিত করা হয়েছে। সংবাদ সংগ্রহের দায়িত্বে থাকা সাংবাদিকদেরও বিশৃঙ্খল পরিস্থিতি সামলাতে বেগ পোহাতে হয়েছে।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে নেতাকর্মীদের সঙ্গে নতুন নেতৃত্বে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ পরিস্থিতি সৃষ্টি হয়।

এসময়ে কেন্দ্রীয় নেতারা বারবার মাইকে তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্য শৃঙ্খলা বজায় রাখার কথা বলেও তাতে কাজে আসেনি কোনো নির্দেশনা। কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মানতে দেখা যায়নি যুবলীগের তৃণমূলের কোনো নেতা-কর্মীকে।

সরেজমিনে দেখা যায়: নতুন নেতৃত্বের সঙ্গে সেলফি তোলাকে কেন্দ্র করে মূলত বিশৃঙ্খলার সৃষ্টি হয়। পরিস্থিতি সামলে সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকদের জন্য নির্দিষ্ট এলাকা নির্ধারিত করে দিলেও সেখানেও ভীড় করে যুবলীগের নেতাকর্মীরা। এক পর্যায়ে যুবলীগ দক্ষিণের দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে তাকেও এক পর্যায়ে ধাক্কা দেওয়া হয়। পরে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

অনুষ্ঠান স্থলে একটি বেসরকারি টেলিভিশনের নারী সাংবাদিকের সঙ্গে অশোচন আচরণের অভিযোগ ওঠে।

বিশৃঙ্খলা এড়াতে বারবার তৃণমূলের নেতা-কর্মীদের সুশৃঙ্খল থাকার আহ্বান জানানো হলেও তা আমলে নেয়নি তারা। যুবলীগের নতুন চেয়ারম্যানের ফজলে শামস পরশ প্রথম অফিসে আসেন আজ। তার সঙ্গে ছিলেন যুবলীগের নতুন সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও যুবলীগের নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক অনুষ্ঠানস্থলে আসেন বেলা সাড়ে ১২ টায়।

বিশৃঙ্খলার কারণে ফুলেল শুভেচ্ছা না নিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্য বক্তব্য দিয়েই অনুষ্ঠান শেষ করে যুবলীগ। বক্তব্যে যুবলীগের নব-নির্বাচিত চেয়ারম্যান ফজলে শামস পরশ বলেন: দ্রুততম সময় মাত্র ৩ বছরের মধ্যে হলি আর্টিজানে জঙ্গি হামলার রায় হলো। এতে বোঝা যায় জঙ্গি দমনে সরকার কত সিরিয়াস।

তিনি আরও বলেন: আমাদের নতুন চ্যালেঞ্জ হবে দলকে শুদ্ধ করে জননেত্রী শেখ হাসিনার দুর্নীতি বিরোধী অভিযান সফল করা। এতে সকলে সহযোগিতা করবে বলে প্রত্যাশা করি।

এসময় ৪ ডিসেম্বর যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী সুশৃঙ্খলভাবে দেশব্যাপী উদযাপনের ঘোষণা দেন পরশ।