মহানগর আ.লীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

শান্তির প্রতীক সাদা পায়রা ও বেলুন উড়িয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শনিবার (৩০ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহানগর সম্মেলনের মঞ্চে এসে পৌঁছান আওয়ামী লীগের সভাপতি। ১১টা ৫ মিনিটে পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, এরপরে শান্তির ও পায়রা বেলুন উড়িয়ে সম্মেলনে উদ্বোধন করেন।

এটি সম্মেলনের প্রথম পর্ব। দ্বিতীয় পর্বে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন নেতৃত্ব ঘোষণা করবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কেএম রহমতুল্লাহ।

সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল সম্মেলন মঞ্চ ও প্যান্ডেল নির্মাণ ছাড়াও সম্মেলন স্থল ও আশপাশের সড়কগুলোকে বর্ণাঢ্য সাজে সাজিয়ে তোলা হয়েছে। এতে আওয়ামী লীগের ইতিহাস ঐতিহ্যের পাশাপাশি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা হয়েছে। সম্মেলনে কেন্দ্রীয় কমিটি, বিভিন্ন সহযোগী ও ভ্রাতিপ্রতিম সংগঠনের নেতাসহ মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ড, ইউনিয়ন নেতাকর্মী উপস্থিত রয়েছেন।