নয়াপল্টন ঘিরে রেখেছে পুলিশ, ভেতরে বিপুল সংখ্যক নেতাকর্মী

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপির দলীয় র‌্যালিকে ঘিরে রেখেছে পুলিশ। নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাক-বিতণ্ড চলছে, পুলিশ কিছুতেই রাস্তায় নামতে দিচ্ছে জড়ো হওয়া নেতাকর্মীদের।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দিবসটিকে ঘিরে সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে একটি র‌্যালি জাতীয় প্রেসক্লাব পর্যন্ত যাওয়ার কথা ছিল।

এদিন সকাল থেকেই রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মীরা নয়াপল্টনে এসে জড়ো হতে থাকেন। সকাল সাড়ে ৯টা নাগাদ  নয়াপল্টনে অসংখ্য নেতাকর্মী জড়ো হন। এসময় বেগম জিয়ার মুক্তির দাবিতে কিছু শ্লোগানও শোনা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে।

পূর্বঘোষিত সময় অনুযায়ী সকাল ১০টায় র‌্যালি বের করার প্রস্তুতি চলছিল। ঠিক এমন সময় পুলিশ নেতাকর্মীদের ঘিরে ফেলে। এর পর আর র‌্যালিটি বের হতে পারেনি।

এ প্রতিবেদন লিখা পর্যন্ত বিপুল সংখ্যক পুলিশ নয়াপল্টনে বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে। ভেতর থেকে নেতাকর্মীরা শ্লোগান দিচ্ছেন। উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে গোটা এলাকায়।

এদিকে বিএনপির একাধিক শীর্ষ নেতা অভিযোগ তুলেছেন, শান্তিপূর্ণ র‌্যালিতেও এখন সরকারের পেটোয়া বাহিনী বাধা দিচ্ছে। এর চেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন আর কী হতে পারে।