খালেদার জামিন খারিজের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন আপিল বিভাগে খারিজ হওয়ার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। গণভবন থেকে এই রায় দেওয়া হয়েছে বলেও অভিযোগ তাদের।

বৃহস্পতিবার দুপুরে বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনার থেকে পলাশী মোড় প্রদক্ষিণ করে।

এই রায়ের পরিণতি ভয়াবহ হবে উল্লেখ করে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘আমরা এই রায় মানি না। দেশের ছাত্রসমাজ এই রায় মানে না। আমরা মনে করছি সরকার আদালতকে প্রভাবিত করে এই রায় ছিনিয়ে নিয়েছে। এই বিতর্কিত রায়ের পরিণতি হবে ভয়াবহ।’

গণভবন থেকে এই রায় দেওয়া হয়েছে, উল্লেখ করে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘জামিনে না দিয়ে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আরও দীর্ঘসময় আটক রাখার ষড়যন্ত্র হচ্ছে। আমরা এই বাকশালি সরকারের সময়ে দেখেছি একজন প্রধান বিচারপতিকে বিচারের অধিকার কেড়ে নিয়ে ষড়যন্ত্র করে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। আমরা মনে করছি গণভবন থেকে এই রায় দেওয়া হয়েছে।’

বিক্ষোভ মিছিলে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় যুগ্ম-সাধারণ সম্পাদক মহিন উদ্দীন রাজু, শেখ আল ফয়সাল, সাইফ মাহমুদ জুয়েল, তানজিল হাসান, ঢাবি ছাত্রদল নেতা খায়রুল আলম সুজন সহ-সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন নাছিরসহ প্রায় দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে সকালে থেকেই টিএসিতে অবস্থান নেয় ছাত্রদল। পরে ছাত্রলীগের সতর্ক অবস্থান দেখে টিএসসি থেকে শহীদ মিনারের দিকে চলে যায় তারা।