দখলের উদ্দেশ্যে তড়িঘড়ি করে সিটি নির্বাচনের তফসিল : সেলিমা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, জাতীয় নির্বাচনে যেভাবে তফসিল ঘোষণা করে ভোট চুরি করা হয়েছে, সেই একইভাবে সিটি কর্পোরেশন দখলের জন্য তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করা হয়েছে, যাতে বিরোধী দল প্রস্তুতি নিতে না পারে।

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, এই সরকার জোর করে ক্ষমতায় থাকছে। সবকিছু জোর করে দখল করার চেষ্টা করছে। কিন্তু কতদিন করবে? একদিন না একদিন এই ফ্যাসিস্ট সরকারের পতন হবেই। আর সেই দিন কাঠগড়ায় দাঁড়িয়ে হিসেব দিতে হবে।

তিনি আরও বলেন, ছাত্রলীগের হাতে অস্ত্র তুলে দিয়ে ভিপি নুরের ওপর হামলা চালানো হয়েছে। আর মুক্তিযুদ্ধ মঞ্চ নাম করে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করা হচ্ছে।

সেলিমা বলেন, নুরের ওপর হামলা কেন? কারণ সে অন্যায়ের প্রতিবাদ করে। অন্যায়ের প্রতিবাদ করার কারণেই তার ওপর বারবার হামলা চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, যে গণতন্ত্রের জন্য বাংলাদেশকে স্বাধীন করা হয়েছে, সেই গণতন্ত্রকে বর্তমান সরকার হত্যা করেছে। অন্যায়, অবিচার, দুঃশাসন চলছে। এসবের বিরুদ্ধে যেই প্রতিবাদ করতে যায় তার নামে মামলা দেয়া হচ্ছে। এমনকি গুমও করে ফেলা হচ্ছে।

আয়োজক সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে ও মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক এডভোকেট শিরিন সুলতানা, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনির, জিয়া আদর্শ একাডেমির সভাপতি আজম খান, মৎস্যজীবী দলের নেতা আবুল হোসেন প্রমুখ বক্তৃতা করেন।