প্রার্থীদের ইমেজ সংকট নেই, জয়ের ব্যাপারে আশাবাদী: কাদের

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীদের ইমেজ সঙ্কট নেই দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা স্বচ্ছ ও ক্লিন ইমেজের প্রার্থী দিয়েছি। এই দাবি বিএনপি করতে পারবে না।

‘নির্বাচন হবে ভয়মুক্ত, স্বচ্ছ, আবাধ ও নিরপেক্ষ। আমরা বিতর্কমুক্ত নির্বাচন করতে চাই। কারণ আমাদের প্রার্থীদের ইমেজ সংকট নেই। জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।’

সোমবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগের আয়োজনে ‘কৃষকের স্বাস্থ্যসেবা’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নির্বাচনের ফলাফল যাই হোক আওয়ামী লীগ মেনে নেবে দাবি করে কাদের আরও বলেন: ‘আমরা নীতিগতভাবে ইভিএম পক্ষে। কিন্তু নির্বাচন কমিশন যদি মনে করে ইভিএম রাখবে না সেটা ইসির বিষয়। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করবে। সরকার সব ধরনের সহযোগিতা করবে।’

‘‘বিএনপির সমস্যা হচ্ছে, বিএনপি একটা নালিশ আর অভিযোগের দলে পরিণত হয়েছে। তারা নির্বাচনের ফল গণনার শেষ পর্যন্ত বলতে থাকে নির্বাচনে জালিয়াতি হয়েছে কারচুপি হয়েছে, পক্ষপাত যুক্ত নির্বাচন হয়েছে। এসব অবান্তর অভিযোগ তারা সিলেট সিটি নির্বাচনেও দিয়েছে, পরে দেখা গেল তারা জিতেছে। শেষে পর্যন্ত তারা বলতে থাকবে, এটা তাদের পুরোনো অভ্যাস। তাদের অভয় দিলেও বলবে, তারা নিজেরাই ভয়ের মধ্যে থাকে।’’

কৃষক লীগের বিতর্কিতদের স্থান না দেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন: যাতে বিতর্কিত কোন লোক কৃষক লীগের কমিটিতে স্থান না পায়। অনেকে কৃষক লীগের ধারে কাছেও নেই, অথচ কৃষক লীগের পরিচয় দেয়। এটা যেন ভবিষ্যতে না হয়। কৃষকের কর্মক্ষেত্রে নেই এমন ব্যক্তিদের কৃষক লীগের কমিটিতে যেন স্থান দেওয়া না হয়।

সভাপতির বক্তব্যে সমীর চন্দ্র চন্দ বলেন: কৃষকলীগ কৃষকের স্বাস্থ্যসেবা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি, এক্ষেত্রে কৃষকের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকবান্ধব, কৃষকের ভাগ্য উন্নয়নের কাজ করে যাচ্ছেন। তৃণমূলে কৃষক লীগকে বিস্তার করে কৃষকের জন্য আরো কাজ করা হবে কৃষকলীগের পক্ষ থেকে। কৃষক লীগ‌কে সবসময় কৃষকের স্বার্থে কাজ করে যাবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কৃষক লীগের উদ্যোগে আগামী ১৭ মার্চ পর্যন্ত ইউনিয়ন পর্যায়ে কৃষকদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেবে ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনটি।

উদ্বোধনী দিনে প্রায় দেড় শতাধিক কৃষক স্বাস্থ্যসেবা গ্রহণ করেন। এতে বিনামুল্যে চিকিৎসা ব্যবস্থাপত্র, রক্তপরীক্ষা, ডায়বেটিস, পেসার পরীক্ষা করা হয়। পরে কিছু কিছু ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাচিপের মহাসচিব ডা. এম এ আজিজ, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি প্রমুখ।