‘প্রার্থীর ওপর হামলা হলে ইসির গুরুত্ব দিয়ে দেখা উচিত’

কোনো প্রার্থী বা তার প্রচারণায় হামলা হয়ে থাকলে বিষয়টি নির্বাচন কমিশনের (ইসি) গুরুত্বের সঙ্গে দেখা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণার সময় বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার অভিযোগের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আজ বুধবার সকালে কক্সবাজার শহরের কলাতলির সুগন্ধা পয়েন্টে সম্প্রসারিত চার লেন সড়কের কাজ পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘যদি কোনো প্রার্থী বা তার প্রচারণায় হামলা হয়ে থাকে তবে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে বিষয়টি নির্বাচন কমিশনের গুরুত্বের সঙ্গে দেখা উচিত। আইন প্রয়োগকারী সংস্থাগুলো যারা ব্যবস্থা নিতে পারে এখন তারা নির্বাচন কমিশনের অধীনে ন্যস্ত আছে। ঘটনার পুনরাবৃত্তি রোধে নির্বাচন কমিশন এখানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারে।’

বিএনপি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি এখন একটা নালিশ নির্ভর দল হয়ে গেছে। আন্দোলন নির্বাচন কোথাও তাদের সাফল্য নেই। তারা নালিশ নির্ভর রাজনীতি করছে। বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে এবং নালিশ করছে। নির্বাচন আন্দোলনে ব্যর্থ হয়ে এখন তাদের নালিশ করা ছাড়া আর রাজনৈতিক পুঁজি নেই।’

কাদের আরও বলেন, ‘রোহিঙ্গাদের আমরা মানবিক সাহায্য করেছি সেই মানবিক সাহয্য এখন আমাদেরকে মানবিক সংকটের দিকে ঠেলে দিয়েছে।’ ভারত-চীনসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে মিয়ানমারের ওপর আরও চাপ প্রয়োগের আহ্বান জানান মন্ত্রী।

এ সময় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, নারী সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র মজিবুর রহমান উপস্থিত ছিলেন।