৫-৭% ছাড়া বাকি ভোট জাল: জাতীয় ঐক্যফ্রন্ট

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে মাত্র ৫% থেকে ৭ % ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছে বলে দাবি করে জাতীয় ঐক্যফ্রন্ট বলছে, নির্বাচন কমিশনের দেখানো বাকি ভোট জাল।

মঙ্গলবার ডক্টর কামাল হোসেনের চেম্বারে সংগঠনের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন নেতারা।

এই সরকারের আমলে গণতন্ত্র, আইনের শাসন ও নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে উল্লেখ করে নেতারা বলেন, ভোটারদের কেন্দ্রে না যাওয়া দেশের জন্য অশনি সংকেত।

ড. কামাল হোসেন বলেন: ‘জনগণের ওপর ভর করেই রাজনীতি। শক্তি জনগণের। তাদের উৎসাহী করতে আমাদের করণীয় অবশ্যই করে যাব। সভা, মিছিল, মিটিং সবই হবে।’

জনগণ ঐক্যবদ্ধ হয়ে তাদের লক্ষ্য অর্জন করেছে, পরিবর্তন এনেছে। তার ব্যতিক্রম হবে না। জনগণের মধ্যে একটা ঐকমত্য গড়ে উঠেছে। জনগণ এগিয়ে আসবে। সরকার যা চাইছে, তা করতে পারবে না।

সেসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন: ‘আমরা মানুষের কাছে যাচ্ছি। আমরা বলে যাচ্ছি৷ সরকার দায়িত্বহীনভাবে সংবিধানের পরিপন্থী কাজ করে এর ফলেই আজকে ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে।’

তিনি আশা প্রকাশ করেন, মানুষ একদিন অসহ্য হয়ে এর পরিবর্তন আনবে।

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাবাসের ২ বছর পূর্ণ হবে। এর প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রতিবাদ সভার কর্মসূচি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য মোহসীন রশীদ, নাগরিক ঐক্যের সমন্বয়কারী শহিদুল্লাহ কায়সার, ছিলেন বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান নুরুল আমিন বেপারী।