ঢাকা জজ কোর্ট ও সুপ্রিম কোর্টের সামনে এস্কেলেটর ফুটওভার ব্রিজ হবে

আইনজীবী ও বিচারপ্রার্থীদের সুবিধার্থে পুরান ঢাকার জজ কোর্ট এবং সুপ্রিম কোর্টের সামনে এস্কেলেটর ফুটওভার ব্রিজ নির্মাণের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার সন্ধ্যায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত ভবনের সামনে নবনির্বাচিত এ মেয়রকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

তাপস কলেন, ‘সিটি করপোরেশন নির্বাচনে যেমন আমার পাশে থেকে আমাকে নির্বাচনে বিজয়ী করে এনেছেন, তেমনি ঢাকা বারের এ নির্বাচনেও আমাদের প্যানেলের সকল প্রার্থীকে বিজয়ী করে আনতে হবে। আমি যেখানেই থাকি, আইনজীবীদের জন্য আমার দোয়ার খোলা থাকবে। আইনজীবীদের যত সমস্যা আছে সমাধান করার চেষ্টা করব। বিশেষ করে জজ কোর্ট এবং সুপ্রিম কোর্টের সামনে এস্কেলেটর ফটওভার ব্রিজ নির্মাণ হবে। যাতে আইনজীবী ও বিচারপ্রার্থীদের সহজে কোর্ট অঙ্গনে প্রবেশ করতে পারে।’

এ ছাড়া তিনি ঢাকার সিজেএম আদালত ভবন থেকে ঢাকা জেলা জজ ভবন পর্যন্ত গ্যাংওয়ে নির্মান করে দিবেন বলেও ঘোষণা দেন। অন্যদিকে সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্সও সমন্বয় করে দিবেন করেও ঘোষণা করেন।

ঢাকা আইনজীবী সমিতির উদ্যোগে এ সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি গাজী মো. শাহ আলম। সমিতির সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান রচির উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, সাবেক মন্ত্রী সংসদ সদস্য অ্যাডভোকেট আমির হোসেন আমু, বার কাউন্সিলের ভাইচ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, সাবেক মন্ত্রী সংসদ সদস্য অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম, মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম প্রমুখ।

প্রসঙ্গক, গত ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আওয়ামী লীগের সমর্থনে নৌকা প্রতীকে নির্বাচন করে জয়লাভ করেন।